আবারও কিপটে বোলিং মোস্তাফিজের, দলও জিতলো বড় ব্যবধানে

|

ছবি: সংগৃহীত

ম্যাচে উইকেট পাননি একটিও। তবু কলকাতার নাইট রাইডার্সের বিপক্ষে দিল্লি ক্যাপিটালসের জয়ে মোস্তাফিজের অবদান কম নয়। রানবন্যার ম্যাচে ৪ ওভারে মাত্র ২১ রান দিয়েছেন ‘দ্য ফিজ।’ দলও জিতেছে ৪৬ রানের বড় ব্যবধানে।

প্রথমে ব্যাট করা দিল্লি ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে রান তোলে ২১৫। বিশাল এ সংগ্রহ তাড়া করতে নেমে ১৭১ রানে অলআউট হয় কলকাতা।

টস জিতে প্রথমে দিল্লিকে ব্যাট করতে পাঠান কলকাতা অধিনায়ক শ্রেয়াস আয়ার। তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে ওপেনিং জুটিতে মাত্র ৮ ওভার চার বলে ৯৩ রান তোলেন দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথিবী শ’। এই রানে শ’ আউট হলেও দ্বিতীয় উইকেটে অধিনায়ক রিশাভ পন্থকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন ওয়ার্নার। ১৪৮ রানের মাথায় ২৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন পন্থ। এর সাথে আরও ১৮ রান যোগ করতেই ফিরে যান ললিত যাদব, রোভম্যান পাওয়েল ও ওয়ার্নার। তবে শেষদিকে অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুরের ২০ বলে ঝড়ো ৪৯ রানের জুটিতে ২১৫ রানের বিশাল সংগ্রহ পায় দিল্লি। দিল্লির হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন ওয়ার্নার।

বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে ৩৮ রানের মধ্যে দুই উইকেট হারালেও ১১ ওভার চার বলেই তুলে ফেলে ১০৭ রান। যেখানে মোস্তাফিজ ২ ওভারে দেন মাত্র ৫ রান। এই রানের মাথায় নীতিশ রানাকে ললিত যাদব ফিরিয়ে দিলে শ্রেয়াস আয়ারের সাথে ভাঙে তার ৬৯ রানের জুটি। এরপর ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে দলটি। এর মধ্যে এক ওভারেই তিন উইকেট নেন কুলদীপ যাদব। শেষ পর্যন্ত ১৯ ওভার চার বলে ১‌৭১ রানে অলআউট হয় কলকাতা। কলকাতার পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন অধিনায়ক শ্রেয়াস। দিল্লির হয়ে চার উইকেট নেন কুলদীপ। খলিল আহমেদ নেন ৩ উইকেট।

এর আগের ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়েছিলেন মোস্তাফিজ। যদিও সেই ম্যাচে তার দল হারে ৬ উইকেটে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply