নওগাঁয় হিজাব বিতর্কে প্রধান শিক্ষকের জিডি

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ে হিজাব নিয়ে বিতর্কের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।

গুজব ছাড়ানো ও বিদ্যালয়ে ভাঙচুরের নানা নাটকীয় ঘটনার ৪ দিন পর আজ বিকেলে এই জিডি করেছেন প্রধান শিক্ষক ধরনী কান্ত। নিজেকে বাঁচাতে তিনি মামলা না করে নাম মাত্র সাধারণ ডায়েরি করে দায় সারছেন বলে স্থানীয় অনেকে অভিযোগ করেছেন।

মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, গত ৬ ও ৭ এপ্রিল গুজব ছাড়ানো ও বিদ্যালয়ে হামলার ঘটনা ঘটে। এরপর থেকেই বারবাকপুর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া কেউ যাতে বিশৃঙ্খলা না ঘটাতে পারে সেজন্য বাড়তি নজরদারির মধ্যে রাখা হয়।

ওসি জানান, ঘটনার ৪ দিন পর প্রধান শিক্ষক ধরনী কান্ত জিডি করেছেন। ডায়েরিতে অজ্ঞাতনামা দেড়শ’ জনকে আসামি করা হয়েছে।

জিডির তথ্য থেকে জানা যায়, বিদ্যালয়ের একটি তুচ্ছ ঘটনা গুজব ছড়িয়ে ৭ এপ্রিল বিদ্যালয়ে হামলা চালানো হয়। স্কুলের আশপাশের গ্রামের বহু মানুষ হামলা করে চেয়ার-টেবিলসহ ব্যাপক ভাঙচুর করে।

এদিকে প্রধান শিক্ষক ধরনী কান্ত নিজেকে বাঁচাতে দায়সারা জিডি করেছেন বলে অভিযোগ উঠেছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, বিদ্যালয়ের অনিয়ম দুর্নীতি ও ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের প্রধান নায়ক ধরনী কান্ত। স্কুল ড্রেস না পড়ায় কিছু শিক্ষার্থীকে অনুশাসন কারার পর সৃষ্ট হিজাব বিতর্কের জন্যও প্রধান শিক্ষককেই দায়ী করেন স্থানীয়রা।

প্রসঙ্গত, ৬ এপ্রিল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা আমোদিনী পালের বিরুদ্ধে স্কুল ড্রেস না পরায় পিটানোর অভিযোগ ওঠে। পরে একটি মহল ওই ঘটনা হিজাব অবমাননার গুজব ছাড়ায় ও বিদ্যালয়ে হামলার ঘটনা ঘটে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply