বেগুনি বিষয়ে প্রধানমন্ত্রীকে কটূক্তি, শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

|

অভিযুক্ত শিক্ষক।

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

বেগুনের দাম বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বেগুনিতে কুমড়া ব্যবহারের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর করা মন্তব্য নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক পোস্ট করার অভিযোগে রংপুর সিটি কলেজের শিক্ষক দেলওয়ার হোসেনের (৪২) বিরুদ্ধে আইসিটি আইনে অভিযোগ দায়ের করেছে এক ছাত্রলীগ নেতা। এরই মধ্যে এই অভিযোগ জিডি করে তদন্তের জন্য আদালতে পাঠিয়েছে পুলিশ। শিক্ষক মো. দেলোয়ার হোসেন নগরীর তাজহাট উত্তর আশরতপুর ঢাকাইয়াপাড়া এলাকার ফয়েজ আলী মাস্টারের পুত্র। তিনি ওই এলাকায় অবস্থিত রংপুর সিটি কলেজে তথ্য ও প্রযুক্তি বিষয়ের প্রভাষক হিসেবে কর্মরত।

সোমবার (১১ এপ্রিল) রংপুর মহানগরীর ২৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাদী হয়ে আরপিএমপির তাজহাট থানায় এই অভিযোগটি দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তাজহাট থানার ওসি নাজমুল কাদির। থানায় দায়ের করা অভিযোগের বরাত দিয়ে তিনি জানান, গত ৮ এপ্রিল রংপুর সিটি কলেজের তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রভাষক দেলওয়ার হোসেন নিজ ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি পোস্ট করে। ছবির ওপরে ক্যাপশনে সংসদে প্রধানমন্ত্রীর কুমড়া দিয়ে বেগুনি বানানো সংক্রান্ত ভাষণ নিয়ে ব্যাঙ্গ করেন তিনি। লেখেন, ‘এইটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানাইয়া সংসদ ভবনে সাপ্লাই করি’।

দায়েরকৃত অভিযোগ অনুযায়ী, এই শিক্ষকের এই পোস্টের মাধ্যমে সরকার ও আওয়ামী লীগের সকল অঙ্গ-সংগঠন, আপামর জনগণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও তার পরিবারের সম্মানহানী ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। ওসি নাজমুল কাদির জানান, অভিযোগটি আমলে নিয়ে সাধারণ ডায়েরি করে তা তদন্তের অনুমতির জন্য আইসিটি আদালতে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

অভিযোগের বাদী মো. ইমরান হোসেন জানান, আমার এজহার মামলা হিসেবে গণ্য না করে জিডি হিসেবে গ্রহণ করে আদালতে তদন্তের নির্দেশের জন্য পাঠানোর বিষয়টি দুঃখজনক। তবুও আমি আশা করছি অতি দ্রুত সেটি মামলা হিসেবে গ্রহণ করে তাকে গ্রেফতার করা হবে। তা না হলে আমরা আন্দোলন করতে বাধ্য হবো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply