প্রধানমন্ত্রী থাকাকালীন পাওয়া উপহার দুবাইয়ে বিক্রি করলেন ইমরান খান!

|

পাকিস্তানের সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান দায়িত্বে থাকাকালীন ১৪ কোটি টাকা সমমূল্যের উপহার পেয়েছেন। মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় থাকা ইমরান বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের কাছ থেকে পাওয়া ৫৮টি উপহার নিজের কাছেই রেখে দিয়েছেন। তবে উপহারগুলো তিনি প্রকৃত নাকি নামমাত্র মূল্যে কিনেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাকে এসব উপহার দুবাইয়ে বিক্রি করতে দেখা গেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদন অনুযায়ী, ২ কোটি ৩৫ লক্ষ টাকা মূল্যের উপহার ইমরান খান মাত্র ১ কোটি ১৫ লক্ষ টাকায় কিনেছেন যার ভেতরে রয়েছে এক জোড়া কাফলিঙ্কস (বিশেষ ধরনের বোতাম), একটি রোলেক্স হাত ঘড়ি, আংটি, নেকলেস, ব্রেসলেটসহ এক জোড়া কানের দুল।

এর আগে ২০১৮ সালের অক্টোবর মাসে ৩৮ লাখ টাকা মূল্যের রোলেক্স ঘড়ির জন্য ইমরান পরিশোধ করেছেন মাত্র ৭ লাখ ৫৪ হাজার টাকা। অন্য আরেকটি ১৫ লাখ টাকার রোলেক্স ঘড়ি তিনি রেখে দিয়েছিলেন মাত্র ২ লাখ ৯৪ হাজার টাকায়।

নিউজ ইন্টারন্যাশনালের খবর অনুযায়ী, ইমরান খানের রেখে দেয়া আরও অন্যান্য উপহার সামগ্রীগুলোর মধ্যে রয়েছে কয়েক জোড়া রোলেক্স ঘড়ি, একটি আইফোন, যার মোট আনুমানিক মূল্য ১৭ লাখ ৩০ হাজার টকা। এগুলো তিনি কিনেছেন মাত্র ৩ লাখ ৩৮ হাজার টাকায়। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের মতে তিনি সবচেয়ে দামি উপহারটি বিক্রি করেছেন দুবাইতে।

২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে অভিষেক হওয়ার পর সবচেয়ে দামি উপহারের একটি সেট পেয়েছিলেন, যার ভেতর ছিল ৮ কোটি ৫০ লাখ টাকা মূল্যের একটি গ্রাফ ঘড়ি, ১৫ লাখ টাকার একটি কলম ও ৮৭ লাখ টাকার একটি আংটি।

নিয়ম অনুযায়ী, অন্য যে কোনো দেশের নেতার কাছ থেকে কোনো সরকারি কর্মকর্তার পাওয়া উপহার
রাষ্ট্রীয় কোষাগারে জমা হয়। যা তিনি দুবাইতে বিক্রি করেছেন সাড়ে ১৫ কোটি টাকায়।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply