দুটি কিডনিই বিকল হয়ে গেছে বেরোবি শিক্ষার্থী বীনার

|

দুটি কিডনি বিকল হয়ে গেছে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বীনা রানীর। তাকে বাঁচাতে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এজন্য প্রয়োজন ২০ লাখেরও বেশি টাকা। মধ্যবিত্ত পরিবারের পক্ষে যা যোগান দেয়া সম্ভব নয়। তাই অর্থ সংগ্রহে মাঠে নেমেছেন তার সহপাঠীরা। ক্লাস রুম কিংবা ক্যাম্পাসে থাকার কথা ছিল বীনা রানীর। অথচ হাসপাতালের বিছানায় বেঁচে থাকার আকুতিতে দিন কাটছে এই শিক্ষার্থীর।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্রী বীনা রানী। তৃতীয় বর্ষে থাকাকালীন ২০২০ সালে ধরা পড়ে কিডনি রোগ। সময়ের সাথে নষ্ট হয় দুটি কিডনিই। চিকিৎসকরা বলছেন, বীনাকে বাঁচানোর একমাত্র উপায় কিডনি প্রতিস্থাপন। রংপুর কমিউনিটি মেডিকেলের নেফ্রোলজি বিভাগীয় প্রধান ডা. মোবাশ্বের আলম সুজা বলেন, আমরা চেষ্টা করছি বীনার কিডনিটি দ্রুত প্রতিস্থাপন করতে। যদি অতি দ্রুত কিডনি প্রতিস্থাপন করা যায় তাহলে বীনা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

বীনার মা বলেন, বর্তমানে ডায়ালাইসিস চলছে। রক্তের গ্রুপের সাথে মিল না থাকায় বাবা-মাও দিতে পারছেন না কিডনি। তিনি আরও বলেন, ইতোমধ্যেই বীনার চিকিৎসা বাবদ সাধ্যমত টাকা খরচ করেছেন। এখন আশা করছেন সমাজের সচ্ছল মানুষরা যদি সাহায্যের হাত বাড়ান তবে বীনা ফিরে পাবে তার আগের জীবন। বীনার ভাই নির্মল রায় বলেন, এখন পর্যন্ত অনেক চেষ্টা করেছি। ভারতে গিয়ে চিকিৎসা করিয়েছি। জমি বিক্রি করে সব মিলিয়ে আমাদের ১০ লক্ষ টাকার মত খরচ হয়ে গেছে। আমরা আর চিকিৎসার ভার বহন করতে পারছি না।

বীনার সহপাঠীরা বলছেন, আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। মাঠ পর্যায়ে সকলের কাছে গিয়ে সাহায্য প্রার্থনা করছি। যদি সমাজের বিত্তবানরা বীনার জন্য এ গিয়ে আসেন তবে ভবিষ্যতে বীনা দেশ ও সমাজের জন্য অবদান রাখতে পারবে। পঞ্চগড়ের দেবীগঞ্জের বাসিন্দা হাসি-খুশি বীনাকে আবারও সুস্থ করতে সবার সহযোগিতা চাইছে তার পরিবার।

বীনাকে সাহায্য পাঠানোর ঠিকানা: বীনা রানী, হিসাব নং- ২০৫০৩৮৭০২০০২৬০৩১৭, ইসলামী ব্যাংক, দেবিগঞ্জ শাখা, পঞ্চগড়। বিকাশ ও নগদ নম্বর: ০১৭০৫৮৩১৯৯১।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply