অনিচ্ছাকৃত মোশতাকের নাম চলে এসেছে, অনুষ্ঠানেই দুঃখ প্রকাশ করেছি: অধ্যাপক রহমত উল্লাহ

|

অধ্যাপক ড. মাে. রহমত উল্লাহ।

অনিচ্ছাকৃত বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক আহমেদের নাম চলে এসেছে, অনুষ্ঠানেই আমি দুঃখ প্রকাশ করেছি বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাে. রহমত উল্লাহ।

সোমবার (১৮ এপ্রিল) এক লিখিত বক্তব্যে এসব কথা জানান তিনি।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভায় আমি মুজিবনগর সরকারে কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত হয়েছিলেন তা উল্লেখ করি এবং মুজিবনগর সরকারের প্রতি শ্রদ্ধা নিবেদন করি। আমার বক্তব্যের এক পর্যায়ে মুজিবনগর সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কুলাঙ্গার এবং মুক্তিযুদ্ধকালীন ও পরবর্তীকালে জাতির সাথে বিশ্বাসঘাতকতাকারী বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক আহমেদের প্রতি আমি আমার ব্যক্তিগত ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করি। আমি ব্যক্তিগত ও পারিবারিকভাবে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রতি অবিচল থেকে দেশ ও জাতির স্বার্থে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, গতকালের (১৭ এপ্রিল) আলোচনা সভায় বক্তব্য প্রদানকালে আমি যদি অজ্ঞতাবশত কোন শব্দ/বাক্য উচ্চারণ করে থাকি তা নিতান্তই আমার অনিচ্ছাকৃত ভুল। এজন্য আমি ব্যক্তিগতভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করছি। একই সঙ্গে এ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যে যেন কোনাে ধরনের ভুল বুঝাবুঝি সৃষ্টি না হয় সে বিষয়ে সচেতন থাকার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ধারক-বাহক এবং বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।
আরও পড়ুন: খন্দকার মোশতাকের প্রতি ‘শ্রদ্ধা’ জানিয়ে বিপাকে ঢাবির শিক্ষক নেতা
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply