স্কুলের সামনে ছাত্রীদের উত্ত্যক্ত করতো বখাটেরা, আটক করে পুলিশে দিলো এলাকাবাসী

|

পাবনা প্রতিনিধি:

দীর্ঘদিন ধরেই পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের জে এম আর হাইস্কুলের সামনে অবস্থান নিয়ে স্কুলটির ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছিল বখাটেরা। ‌এ ঘটনায় অতিষ্ঠ হয়ে মঙ্গলবার (১৯ এপ্রিল) তাদের ঘিরে ধরে এলাকাবাসী। পরে ১৪ জনকে আটক করে চাটমোহর থানায় সোপর্দ করে তারা।

আটক বখাটেরা হলেন- পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার মেন্দা কুঠিপাড়া গ্রামের আলমাছ উদ্দিন (১৭) ও মো. রাব্বি (১৮), উত্তর সারুটিয়া গ্রামের মিজানুর রহমান (১৬) ও ইমরান (১৭), সারুটিয়া গ্রামের রাজিব (১৮), ভাঙ্গুড়া মসজিদপাড়ার পিয়ার হাসান (১৬), ভাঙ্গুড়া কালিবাড়ির রাজু (১৭), সোহাগ আলী (২৪), শাহিনুর (২৪), মো. জনি (১৮) ও সজিব (২৪), শুভ (১৭), ভাঙ্গুড়া হাসপাতালপাড়ার রনি (১৮) ও ভাঙ্গুড়া বাজারের জিহাদ (১৭)।

এদিকে, উত্ত্যক্তের প্রতিবাদ করায় মারপিটের শিকার হয়েছেন জে এম আর হাইস্কুলের দুই শিক্ষার্থী। তারা হলেন, চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নের নতুনপাড়া গ্রামের মনির হোসেন (১৬) ও আরিফ হোসেন (১৬)। আহত একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গুনাইগাছা ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু ও এলাকাবাসী জানান, বেশ কিছুদিন ধরেই পাশের ভাঙ্গুড়া উপজেলার বেশ কিছু উঠতি বয়সী ছেলে রামচন্দ্রপুর এলাকায় জে এম আর হাইস্কুলের সামনে স্কুল শুরুর আগে ও পরে স্কুলের ছাত্রীদের নানাভাবে উত্যক্ত করতো। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন শিক্ষক ও অভিভাবকরা। মঙ্গলবার সকাল ১১টার দিকে কিছু বখাটে স্কুলের সামনে এসে এক ছাত্রীকে উত্যক্ত করলে ছাত্ররা প্রতিবাদ করে। এ সময় বখাটেরা ২ ছাত্রকে মারপিট করে। খবর পেয়ে স্কুলের ছাত্ররা ও এলাকাবাসী বখাটেদের ঘিরে ফেলে এবং ১৪ জনকে আটক করে।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আছের উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বখাটেদের ভয়ে কেউ কিছু বলতে সাহস পেত না। মঙ্গলবার এলাকাবাসীর সহায়তায় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের আটক করে।

চাটমোহর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আনোয়ার হোসেন জানান, আটককৃতদের অধিকাংশই অপ্রাপ্তবয়স্ক। তাদের সংশোধন করার জন্য সংশোধনাগারে কিংবা অভিভাবকদের জিম্মায় দেওয়া যেতে পারে। তারপরও অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply