ছেলে ইউক্রেনে রুশ আক্রমণের বিরুদ্ধে, ত্যাজ্যপুত্র করে দিলেন পুতিন সমর্থক মা

|

ছবি: সংগৃহীত

গত ২৪ ফেব্রুয়ারি ভ্লাদিমির পুতিনের এক আদেশে ইউক্রেনে অভিযান শুরু করে রাশিয়া। তবে সেই অভিযানের বিরুদ্ধে শুরু থেকেই সরব ছিলেন রাশিয়ান অভিনেতা এবং মডেল জিন-মিশেল শেরবাক। ছেলের এই কর্মকাণ্ড মেনে নিতে পারেননি মা। প্রকাশ্যে তার নিন্দাও করেছেন। তবে শেষ পর্যন্ত ছেলের মানসিকতার বদল আনতে না পেরে শেরবাককে ত্যাজ্যপুত্রই করে দিলেন তার পুতিন সমর্থক মা।

সিএনএনকে শেরবাক জানান, তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছিলেন, রুশ নাগরিক হিসেবে রাশিয়ার যুদ্ধ শুরুর জন্য তিনি লজ্জিত। এরপরই সামাজিক যোগযোগমাধ্যমে তাকে ব্লক করেন তার মা। এর আগে শেরবাককে এই বলে মেসেজ করেছিলেন যে, সে বেঈমান। এবং তার ব্যাপারে তার মা সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

আরও পড়ুন: ইউক্রেনে দুই ব্রিটিশ যোদ্ধাকে গ্রেফতার করলো রাশিয়া, মুক্তির জন্য যে শর্ত

গত ১ মার্চ দেয়া একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে শেরবাক জানান, তিনি তার মাকে কিছু টাকার সাথে একটি চিঠি পাঠিয়েছিলেন। যার উত্তরে তার মা বলেছিলেন, তোমার টাকা আমার দরকার নেই। আমি এই টাকা ফেরত দিব। নিজ মাতৃভূমির সঙ্গে বিশ্বাসঘাতকতা করা কারও সাথে যোগাযোগ রাখি না। আমি চাই তুমি তোমার রাশিয়ার পাসপোর্ট ফেরত দিয়ে দেশ ছেড়ে যেখানে খুশি চলে যাও।

আরও পড়ুন: আজই ইউক্রেনের আজোভস্টাল দখল করব: রমজান

বর্তমানে জার্মানিতে থাকেন শেরবাক। এক সংবাদ সংস্থার কাছে তিনি বলেছেন, ইউক্রেনে আমার অনেক বন্ধু আছে। যারা আমাকে তাদের দেশে রুশ সহিংসতার বর্ণনা দিয়েছেন। রুশ মিডিয়াও যুদ্ধের পক্ষে প্রচার চালাচ্ছিল। সে কারণেই আমি দেশ ছেড়ে চলে আসি। সূত্র: বিজনেস ইনসাইডার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply