কামরাঙ্গীরচরে সম্পন্ন নাহিদের জানাজা, দাফন আজিমপুরে

|

নিহত নাহিদের স্বজনেরা।

নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে নিহত নাহিদ পরিবারসহ কামরাঙ্গীরচরে দেওয়ান বাড়ি এলাকায় থাকতেন। বুধবার (২০ এপ্রিল) সেখানেই তার জানাজা সম্পন্ন হয়েছে। কিছুক্ষণের মধ্যে আজিমপুর কবরস্থানে তার দাফন হবে বলে জানিয়েছেন নাহিদের বাবা।

নিউমার্কেট এলাকায় সংঘর্ষের বলি হয়ে গতকাল মারা গেছে মো. নাহিদ নামের এক তরুণ। পরিবারের হাল ধরতে ডেলিভারিম্যান হিসেবে সে কাজ করতো কুরিয়ার সার্ভিসের একটি প্রতিষ্ঠানে। কিন্তু কর্মস্থলে যাওয়ার পথেই নিউমার্কেট এলাকায় দোকানদার ও ঢাকা কলেজ ছাত্রদের সংঘর্ষের মাঝে পড়ে গুরুতর আহত হয় নাহিদ। রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। মামলার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছে শোকে হতবিহ্বল নাহিদের পরিবার। নাহিদের চাচা বলেন, মামলা করে কী করবো? আমরা গরীব মানুষ। মামলা করে তো নাহিদ ফিরে আসবে না।

আহত শিক্ষার্থীদের দেখতে এসে নাহিদের মৃত্যুর খবর শোনেন শিক্ষামন্ত্রী। এ সময় নিহতের পরিবারকে সান্ত্বনা দেন তিনি। আশ্বাস দেন ন্যায়বিচারের। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত অবশ্যই হবে। যদি এখানে কারো দায়-দায়িত্ব থাকে, কারো অবহেলা থাকে নিশ্চয়ই সেসব দেখা হবে। তবে কারা এ ধরনের ঘটনায় উসকানি দিচ্ছে, কারা এ ধরনের ঘটনার সূত্রপাত করছে এবং এ রকম ঘটনাকে পুঁজি করে কারা দেশকে অশান্ত করার চেষ্টা করছে; তাদের খুঁজে বের করা দরকার।

আরও পড়ুন: সংঘর্ষে তৃতীয় পক্ষ জড়িত: নিউমার্কেট দোকান মালিক সমিতি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply