নিউমার্কেটে আবার মুখোমুখি শিক্ষার্থী-ব্যবসায়ী; ককটেল বিস্ফোরণ

|

নিউমার্কেটে বিরাজ করছে থমথমে পরিস্থিতি।

রাজধানীর নিউমার্কেট এলাকায় আবারও মুখোমুখি অবস্থানে শিক্ষার্থী-ব্যবসায়ীরা। বুধবার বিকেলে পরপর কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটেছে এলাকাটিতে। এতে বন্ধ হয়ে যায় যান চলাচল।

তুমুল সংঘর্ষ আর বিশৃঙ্খলার পর বুধবার (২০ এপ্রিল) বিকেলে ঢাকা কলেজের সামনে পরপর বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে এলাকাটিতে দেখা দেয় উত্তেজনা। সড়কের দুই দিকে মুখোমুখি অবস্থান নিয়েছে ব্যবসায়ী ও শিক্ষার্থীরা। ঢাকা কলেজের ছাত্ররা ক্যাম্পাসের ভেতরে ও বাইরে অবস্থান নিয়েছে। ব্যবসায়ী ও পুলিশ মার্কেটের সামনে অবস্থান নিয়েছে। সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া বন্ধ রয়েছে যান চলাচল। উভয়পক্ষ মুখোমুখি থাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

নিউমার্কেটে আবারও অবস্থান নিয়েছে শিক্ষার্থী-ব্যবসায়ী।

জানা গেছে, নিউমার্কেটের ব্যবসায়ীরা আজ সংবাদ সম্মেলন করে জানায়, তারা দোকান খুলতে যায়। কিন্তু তাতে বাধা প্রদান করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা দাবি জানিয়েছে, সংঘর্ষের সুষ্ঠু তদন্তের আগে নিউমার্কেটের দোকান খুলতে দেবে না তারা।

নিউমার্কেটে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

এর আগে, রাজধানীর নিউমার্কেট এলাকার পরিস্থিতি বুধবার সকাল থেকেই স্বাভাবিক ছিল। সড়কে ব্যবসায়ী-কর্মচারীদের দেখা গেলেও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল না। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কের যান চলাচলও ছিল স্বাভাবিক। তবে, এলাকাটিতে মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

আরও পড়ুন: সংঘর্ষে তৃতীয় পক্ষ জড়িত: নিউমার্কেট দোকান মালিক সমিতি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply