ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছেন যুক্তরাষ্ট্রের সাবেক নৌ কর্মকর্তা

|

ছবি: সংগৃহীত।

ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করছেন মার্কিন নৌবাহিনীর অভিজ্ঞ ও প্রাক্তন প্রতিরক্ষা বিশ্লেষক ম্যালকম ন্যান্স। খবরটি নিজেই নিশ্চিত করেছেন তিনি। বুধবার (২০ এপ্রিল) এমন প্রতিবদেন প্রকাশ করে আল জাজিরা।

সম্পূর্ণ ছদ্মবেশে, একটি ফ্ল্যাক জ্যাকেট ও অ্যাসল্ট রাইফেল হাতে নিয়ে ভিডিও লিঙ্কের মাধ্যমে একটি সাক্ষাৎকার দিয়েছেন ন্যান্স। যেখানে জানান, প্রায় এক মাস ধরে দেশটিতে রাশিয়ার বিরুদ্ধে লড়াই করছেন তিনি।

ন্যান্স বলেন, আমার এখানে যুদ্ধ করতে আসার একটিই মাত্র উদ্দেশ্য। আর সেটি হচ্ছে, এই রাশিয়ান আগ্রাসন থেকে ইউক্রেনের নিরপরাধ জনগণকে রক্ষা করা। আমি যত বেশি যুদ্ধ দেখছিলাম তত ভেবেছিলাম আমার কথা বলা শেষ। তবে এখন পদক্ষেপ নেয়ার সময়।

সাক্ষাৎকারে চলমান যুদ্ধকে ইউক্রেনীয়দের অস্তিত্বের লড়াই বলে উল্লেখ করেছেন ন্যান্স। রাশিয়ান বাহিনী বেসামরিক লোকদের ওপর গণহত্যা চালাচ্ছে। তাই আমার মতো আরও অনেকেই যুদ্ধ করতে এসেছে।

আরও পড়ুন: মার্কিন অস্ত্র ‘যুদ্ধে বড় পার্থক্য গড়তে পারে’: বিশ্লেষক

রুশ আক্রমণের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে ইউক্রেনের ইন্টারন্যাশনাল লিজিয়ন অফ টেরিটোরিয়াল ডিফেন্স নামক একটি সংগঠন আছে। এই সামরিক বাহিনীতে ৫২টি দেশের অন্তত ২০ হাজার স্বেচ্ছাসেবক যুদ্ধ করছেন। এই দলেরই অন্তর্ভুক্ত ন্যান্স।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply