নিউমার্কেটে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের ঘটনায় তিন মামলা

|

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলা পুলিশের পক্ষ থেকে করা হয়েছে। আরেকটি মামলা নিহত ডেলিভারিম্যান নাহিদের পরিবারের পক্ষ থেকে করা হয়েছে।

পুলিশ জানায়, জ্বালাও-পোড়াও ও পুলিশের কাজে বাধা দেয়ায় বিস্ফোরণ-হাঙ্গামার অভিযোগে পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। এছাড়া নিহত ডেলিভারিম্যান নাহিদের বাবা বাদী হয়ে আরও একটি হত্যা মামলা করেছেন।

পথচারী নাহিদ হত্যা মামলায় অজ্ঞাত নামা ২০০ জনের বিরুদ্ধে মামলা; পুলিশের ওপর হামলার ঘটনার মামলায় ২৪ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনামা ৩০০ জনের বিরুদ্ধে মামলা আর বিস্ফোরক আইনে অজ্ঞাতনামা ২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত। বুধবারও ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। তিন দিনের এ ঘটনায় উভয়পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply