ইউক্রেনে রুশ হামলার দিন মস্কোতে ছিলেন ইমরান, ঘটনার যা ব্যাখ্যা দিলেন

|

পাকিস্তানে শিগগিরই জাতীয় নির্বাচন না দিলে সরকারকে নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সদ্যবিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার (২১ এপ্রিল) লাহোরে অনুষ্ঠিত বিশাল এক জনসভায় তিনি আরও বলেন, জোড়াতালির মন্ত্রিসভা দিয়ে অর্থনৈতিক সংকট নির্মূল করা সম্ভব নয়। এসময় পিটিআই প্রধান স্বীকার করেন, ইউক্রেনে যেদিন রাশিয়া হামলা চালিয়েছিল সেদিন তিনি মস্কোতেই ছিলেন। ৩০ শতাংশ ছাড়ে জ্বালানি তেল কেনাই ছিল তার উদ্দেশ্য।

তাছাড়া তখন গ্যাস এবং ময়দার মতো প্রয়োজনীয় পণ্যের ব্যাপারেও বাণিজ্যিক আলোচনা হয়েছে। অথচ ওই সফরকে ইস্যু বানিয়ে বিদেশি শত্রুরা তার সরকারের পতন ঘটিয়েছে বলে আবারও অভিযোগ তোলেন তিনি। তিনিস বলেন, অনাস্থা প্রস্তাবের মতো নাটক সাজিয়ে বিদেশিদের এজেন্ডা বাস্তবায়িত করেছে পাকিস্তানের রাজনীতিকরা।

ইমরান খান বলেন, প্রত্যেক শহর, গলি, মহল্লা আর গ্রামের মানুষদের বলছি, নিজ নিজ অবস্থান থেকে প্রস্তুতি নিন। ডাক দিলে অবশ্যই হাজির থাকতে হবে রাজধানী ইসলামাবাদে। আমরা গণতন্ত্র চাই। গুটিকয়েক এমপির নির্বাচিত বা আমদানি করা সরকার চাই না। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটাভুটি চাই। শিগগিরই ঘোষণা করুন জাতীয় নির্বাচনের তারিখ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply