ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে এরিক টেন হাগকে। এই দাচ কোচের আগমণ সম্পর্কে অনেকটাই নিশ্চিত ছিল রেড ডেভিলরা। কেবল ছিল আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা, যা আসে বৃহস্পতিবার (২১ এপ্রিল)। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ম্যানইউ জানায়, ওল্ড ট্র্যাফোর্ডে আসছেন এরিক টেন হাগ।

৫২ বছর বয়সী এই ডাচ কোচের সাথে ২০২৫’র জুন পর্যন্ত চুক্তি করেছে রেড ডেভিলরা। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে নেয়ার অপশনও রাখা হয়েছে। ম্যানইউর ফুটবল ডিরেক্টর জন মুরতাফ বলেন, আয়াক্সে গত ৪ বছরে এরিক নিজেকে ইউরোপের অন্যতম সফল কোচ হিসেবে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আকর্ষণীয়, আক্রমণাত্মক ফুটবল এবং তরুণদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ কোচ হিসেবে সুপরিচিত তিনি। এরিকের সঙ্গে আলাপচারিতায় ম্যানইউকে শীর্ষ পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারে তার দীর্ঘমেয়াদী পরিকল্পনা শুনে আমরা মুগ্ধ হয়েছি। আমরা এরিককে শুভকামনা জানাই।

আয়াক্সের হয়ে চলতি মৌসুম শেষ করার পরেই ম্যানইউতে যোগ দেবেন এরিক টেন হাগ। ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে এরিকের অধীনে তৃতীয় লীগ শিরোপা জয়ের পথে রয়েছে আয়াক্স। ম্যানইউকে দেয়া এক ইন্টারভিউয়ে এরিক টেন হাগ বলেন, ম্যানইউর কোচ হওয়া বিশেষ সম্মানের ব্যাপার। চ্যালেঞ্জ নিতে আমি সত্যিই মুখিয়ে আছি। আমি এই ক্লাবের সমৃদ্ধ ইতিহাস এবং তাদের সমর্থকদের প্যাশন সম্পর্কে জানি। তাদের যে অবস্থানে থাকা প্রাপ্য সেখানে নিয়ে যাওয়ার মতো একটা দল তৈরি করার ব্যাপারে আমি দৃঢ়প্রতিজ্ঞ।

গত বছরের নভেম্বরে ওলে গানার সুলশারকে বিদায় করার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল রালফ রাংনিককে। এবার টেন হাগকে স্থায়ী চুক্তিতে তিন বছরের জন্য হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। চুক্তি মোতাবেক দলের পরামর্শক হিসেবে থাকবেন রাংনিক। ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসনের অবসরের পর এ নিয়ে পঞ্চম কোচ নিয়োগ দিলো ইউনাইটেড। আগের চারজন হলেন ডেভিড ময়েজ, লুইস ভ্যান গাল, হোসে মরিনহো এবং ওলে গানার সুলশার। এছাড়া দুই সাবেক খেলোয়াড় রায়ান গিগস এবং মাইকেল ক্যারিক ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন: নিজ বাড়িতে বোমা হামলার হুমকি পেলেন ম্যাগুয়ার

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply