চেলসির মালিকানা কেনার দৌড়ে সেরেনা-লুইস হ্যামিলটন

|

ছবি: সংগৃহীত

ফুটবল ক্লাব চেলসির মালিকানা কিনতে চান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। তার সঙ্গে অংশীদার হওয়ার আগ্রহ দেখিয়েছেন ফর্মুলা ওয়ানের সাত বারের চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটন। এ জন্য প্রায় ১০০ কোটি টাকা করে বিনিয়োগ করেছেন সেরেনা ও হ্যামিলটন। এই দুজনের পাশাপাশি চেলসি কেনার দরপত্র জমা দিয়েছেন তাদের আরেক অংশীদার ব্রিটিশ ব্যবসায়ী মার্টিন ব্রঘটন।

ব্লুজদের নীলে মিশে আছে স্বপ্ন ভাঙ্গা-গড়ার গল্প। আবেগ ও অর্জনের গল্প। দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি ইউরোপা লিগ, উয়েফা কাপ, উয়েফা সুপার কাপ প্রায় সব অর্জনই আছে চেলসির ভাণ্ডারে। লন্ডনের ক্লাবটির পুনর্জাগরণ যার হাত ধরে, সেই রুশ ধনকুবের রোমান আব্রাহামোভিচ হয়েছেন ইউক্রেনে রাশিয়ান আগ্রাসনের বলি। ব্রিটিশ সরকারের নানা নিষেধাজ্ঞায় ক্লাব বিক্রি করতে বাধ্য হচ্ছেন এই রুশ ধনকুবের।

ঐতিহ্যবাহী এই ক্লাব কিনতে আগ্রহ দেখিয়েছেন বিভিন্ন দেশের ধনকুবেরররা। আর সেই তালিকায় নাম লিখিয়েছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। এরই মধ্যে প্রায় ১০০ কোটি টাকা বিনিয়োগও করেছেন তিনি। ফুটবলে তার বিনিয়োগ এটিই প্রথম নয়। এর আগে আমেরিকার নারী ফুটবল লিগের অন্যতম সেরা দল অ্যাঞ্জেল সিটি এফসিতে বিনিয়োগ করেন তিনি। এবার আগ্রহ দেখালেন চেলসির মতো বিশ্বসেরা ক্লাবের মালিক হতে।

সেরেনা ছাড়াও চেলসি কেনার দৌড়ে অংশ নিয়েছেন ফর্মুলা ওয়ানের সাতবারের চ্যাম্পিয়ন হ্যামিলটন। দীর্ঘ সময় ধরে আর্সেনাল সমর্থন করে আসছেন এই ব্রিটিশ রেসার। অবশ্য এই দুই তারকার আগে চেলসি কেনার দরপত্র জমা দিয়েছেন ব্রিটিশ ব্যবসায়ী মার্টিন ব্রঘটন। তার সাথেই জোট বেধে চেলসি কেনার স্বপ্ন দেখছেন সেরেনা-হ্যামিলটন।

আরও পড়ুন: ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply