জেলেনস্কিকে হত্যার চেষ্টা করবে চেচেন যোদ্ধারা, পুতিনকে বলেছিলেন রমজান!

|

ছবি: সংগৃহীত।

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে এক বৈঠকে চেচেন নেতা রমজান কাদিরভ বলেছিলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যা করতে সাহায্য করবে চেচেন যোদ্ধারা। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ইউক্রেনের একজন শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করে বিজনেস ইনসাইডার।

ইউক্রেনের ন্যাশনাল সিকিউরিটি অ্যান্ড ডিফেন্স সেক্রেটারি ওলেক্সি ড্যানিলভ রেডিও এনভিকে বলেছেন, গত ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সেই বৈঠকে জেলেনস্কিকে হত্যার জন্য চেচেন ঘাতকদের একটি দল পাঠানো নিয়েও পরিকল্পনা হয়েছে। ইউক্রেনে রাশিয়ার পুরোদমে আক্রমণের তিন সপ্তাহ আগে অনুষ্ঠিত সেই বৈঠকটি ইউক্রেনীয় গোয়েন্দাদের দ্বারা ট্রাক করা হয়েছিল বলেও দাবি করেন ইউক্রেনের এই কর্মকর্তা।

দানিলভ রেডিও এনভিকে বলেন, এই বৈঠকে আমাদের রাষ্ট্রপতিকে অপসারণের পরিকল্পনায় একমত হয়েছিলেন পুতিন ও কাদিরভ। এবং কাদিরভ অঙ্গীকার করেছিলেন যে তার দল তা করবে।

আরও পড়ুন: রুশ-ইউক্রেন যুদ্ধ কতদিন চলতে পারে, জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ইউক্রেনের এই কর্মকর্তা আরও জানান, কাদিরভের পক্ষে কাজ করা তিনটি দলকে আক্রমণ শুরুর দুই দিন পর পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য ইউক্রেনে মোতায়েন করা হয়েছিল। আগে মোতায়েন করা হয়নি কারণ, তারা কিয়েভের সরকারি দফতরে যাওয়ার জন্য একটি উপযুক্ত পথের অপেক্ষায় ছিলেন। কিন্তু ঘাতকরা তাদের অভিযানে সফল হয়নি। কারণ, আমরা তিনটি দলকেই অনুসরণ করেছিলাম। এর মধ্যে একটি দলকে আমাদের সামরিক বাহিনী ধ্বংস করে আর বাকি দুইটি দল পরবর্তীতে আমাদের দেশ ছেড়ে চলে যায়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply