দিনাজপুরে মানসিক ভারসাম্যহীন ভবঘুরে নারীর সন্তান জন্মদান; খোঁজ পাওয়া যায়নি স্বজনদের

|

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর সদরের মানসিক ভারসাম্যহীন ভবঘুরে এক নারী ফুটফুটে একটি সন্তান জন্ম দিয়েছেন। এলাকাবাসীর সহযোগিতায় মা ও সন্তানকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কোনো স্বজনের খোঁজ পাওয়া যায়নি।

গত ২৩ এপ্রিল সকাল ১১টায় সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়গাঁও গ্রামে ওই নারী নবজাতক প্রসব করেন।

পূর্বপাড়গাঁও গ্রামের সাবিনা বেগম, জ্যোসনা বেগম ও সুচিত্র রানী রায় জানান, গতকাল রাতে খুব বৃষ্টি হয়েছে। এর মধ্যে ভোর বেলা আমরা একজনের গোঙ্গানির শব্দ পাই। পরে গিয়ে দেখি এক পাগলি (মানসিক ভারসাম্যহীন) প্রসব বেদনায় কাতরাচ্ছিল। পরে এলাকার অন্যান্য নারীদের সহযোগিতায় বেলা ১১টায় এক পুত্র সন্তান প্রসব করানো হয়। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যান অভিজিৎ বসাককে জানানো হয়। তিনি ৩নং ওয়ার্ডের মেম্বার দেবেশ চন্দ্র রায়কে ঘটনাস্থলে পাঠিয়ে দেন। পরে একটি অ্যাম্বুলেন্সযোগে প্রসূতি ও নবজাতককে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারা আরও জানান, ওই প্রসূতি গতকাল রাতে ওই এলাকায় আসছে। এর আগে তাকে পূর্বপাড়গাঁও গ্রামে দেখা যায়নি। এছাড়াও তার কোনো ধরনের পরিচয় পাওয়া যাচ্ছে না। প্রসূতিকে জিজ্ঞাসা করা হলে সে কোনো কিছু বলতে পারছেন না।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. তমালিকা তনু জানান, প্রসূতি বর্তমানে সুস্থ রয়েছেন। তবে শিশুটির ঠান্ডা লেগেছে।

ইউপি সদস্য দেবেশ চন্দ্র রায় বলেন, বিষয়টি জানতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রসূতি ও নবজাতকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছি। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply