য়্যুভেন্টাস থেমেছে, বায়ার্ন মিউনিখকে থামাতে পারছে না কেউ

|

ছবি: সংগৃহীত

ইউরোপের শীর্ষ লিগসমূহের মধ্যে দীর্ঘদিন যাবত এক রেসের ঘোড়া ছিল জার্মান বুন্দেসলিগার বায়ার্ন মিউনিখ ও ইতালিয়ান সিরিএ’র য়্যুভেন্টাস। অন্তুত লিগ শিরোপা বিবেচনায় সে কথা বলাই যায়। তবে গতবছর ইন্টার মিলানের হাতে লিগ শিরোপা খোয়ায় য়্যুভেন্টাস। পয়েন্ট টেবিল বলছে, এবারও মিলানের কোনো দলই চ্যাম্পিয়ন হবে। তবে য়্যুভেন্টাসের শিরোপা জয় থামলেও থামছে না বায়ার্নের জয়ধারা। এই মৌসুমেও জিতে টানা ১০ম বারের মতো শিরোপা ঘরে তুলেছে দলটি।

বায়ার্ন তাদের ১০ম শিরোপা জিতেছে বড় দলকে হারিয়েই। বুন্দেসলিগায় বায়ার্নের প্রতিদ্বন্দ্বী ধরা হয় বুরুসিয়া ডর্টমুন্ডকে। তাদেরকে ৩-১ ব্যবধানে হারিয়েই ৩২তম লিগ শিরোপা ঘরে তোলে বাভারিয়ানরা।

আগেই শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলা বায়ার্নকে এই ম্যাচে চ্যাম্পিয়ন হওয়া থেকে আটকাতে টেবিলের দুই নাম্বার দল ডর্টমুন্ডের সামনে জয়ের বিকল্প ছিলো না। কিন্তু প্রথমার্ধেই দুই গোল করে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলে বাভারিয়ানরা। ১৫ মিনিটে গেনাব্রির গোলের পর ৩৪ মিনিটে
গোল করেন রবার্তো লেভনডভস্কির। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় বরুশিয়া। যেখানে স্পট কিক থেকে ব্যবধান কমান এমিরি ক্যান।

তবে, ৮৩ মিনিটে বরুশিয়ার সব সম্ভাবনা শেষ করে দেন মুসিয়ালা। বক্সের ভেতর জটলা থেকে দলের ৩-১ গোলে জয়ের পাশাপাশি রেকর্ড ১০ম শিরোপা নিশ্চিত করে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply