চবির শাটল ট্রেন থেকে মোবাইল ছিনতাই, লাফ দিয়েও ধরতে পারেননি ছাত্রী

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন। ফাইল ছবি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী চলন্ত শাটল ট্রেন থেকে এক ছাত্রীর মুঠোফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীকে ধরতে ট্রেন থেকে লাফ দেন নন্দিতা দাশ নামের ওই ছাত্রী।

রোববার (২৪ এপ্রিল) সকাল আটটার দিকে নগরের কদমতলী এলাকায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। তবে ট্রেন থেকে লাফ দিয়েও ওই ছিনতাইকারীকে ধরতে পারেননি নন্দিতা দাশ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রথম বর্ষের ওই শিক্ষার্থী জানান, প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ে উদ্দেশে সকাল ৮টায় নগরীর বটতলী স্টেশন থেকে ট্রেনে উঠেন তিনি। ট্রেন ছাড়ার পাঁচ মিনিট পর ২০–২২ বছর বয়সী এক যুবক তার হাত থেকে মুঠোফোন কেড়ে নিয়ে যান। ট্রেনের গতি কম থাকায় ওই যুবককে ধরার জন্য তিনিও ট্রেন থেকে লাফ দেন। পরে একজন পথচারীর কাছ থেকে ১০০ টাকা নিয়ে ক্যাম্পাসে গিয়ে পরীক্ষায় অংশ নেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম জানান, ছিনতাইয়ের বিষয়টি রেলওয়ে পুলিশকে অবহিত করা হয়েছে। এর আগে, গত ১৪ এপ্রিল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেনে এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়। দুই যুবক ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। এ ঘটনায় জড়িতদের এখনো চিহ্নিত করা যায়নি। পাশাপাশি গত এক মাসে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, প্রত্যেকটি ঘটনার তদন্ত চলছে। ছিনতাইকারীকেও ধরার চেষ্টা চলছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply