ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার পরিকল্পনা করছে শাহবাজ প্রশাসন, অভিযোগ ইমরানের

|

পাকিস্তানের ক্ষমতায় টিকে থাকতে দখলদার ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার পরিকল্পনা করছে শাহবাজ শরিফ প্রশাসন। এমন অভিযোগ তুললেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানি দৈনিক ডনের খবরে বলা হয়, খাইবার পাখতুনখোয়ায় এক সম্মেলনে দেয়া ভাষণে ছিল তার এই গুরুতর অভিযোগ। সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, বিরোধীদের আন্দোলনের মুখে মসনদে টিকে থাকতে মরিয়া শাহবাজ সরকার। তাই ইসরায়েলকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে থাকতে চাইছে পাকিস্তানের ক্ষমতায়। এমনকি, কাশ্মীরের জনগণকে বিক্রি করে দিতে ভারতের সাথে চুক্তির পরিকল্পনা করছে সরকার, এমন অভিযোগও করেন তিনি। এর আগে, পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যম জানায়, সম্প্রতি প্রবাসী পাকিস্তানিদের একটি প্রতিনিধি দল ইসরায়েল সফর করে। দলটিকে স্বাগত জানান ইসরাইলি প্রেসিডেন্ট আইজাক হারজগ। মুসলিম বিশ্বের সাথে সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রে একে বড় পরিবর্তন বলে আখ্যা দিয়েছে তেল আবিব।

ইমরান খান ভাষণে বলেন, ইসরায়েলের সাথে সরকারের এই সমঝোতা পাকিস্তানকে পশ্চিমের গোলামে পরিণত করবে। আমাদেরকে রাশিয়া থেকে সস্তায় জ্বালানি কিনতে দেবে না। আইএমএফের কথামতো পন্যের দাম বাড়াবে। এমনকি কাশ্মিরের জনগণকে ভারতের কাছে বিক্রি করে দেবে। তাই, এ সরকারের বিরুদ্ধে লড়াইয়ে আপনারা প্রস্তুত হন এটাই আমাদের জিহাদ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply