১০০ গ্রাম হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ীর আমৃত্যু কারাদণ্ড

|

দণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ী ঠান্ডা মিয়া।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় ১০০ গ্রাম হেরোইন রাখার দায়ে ঠান্ডা মিয়া (৪০) নামের এক মাদক ব্যবসায়ীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামি ঠান্ডা মিয়ার বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি শাহাপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত মমতাজ আলীর ছেলে।

সোমবার (৩০ মে) দুপুর ১২টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এই রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ফারুক আহম্মেদ প্রিন্স জানান, ঠান্ডা মিয়া একজন পেশাদার মাদক বিক্রেতা। পুলিশ তাকে হেরোইনসহ হাতেনাতে আটক করে। আদালতে এই মামলা চলাকালে দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামি ঠান্ডা মিয়াকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এই রায় দেশ থেকে মাদক নির্মূলে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

মামলার এজাহারের বরাত দিয়ে ফারুক আহম্মেদ প্রিন্স জানান, ২০১৯ সালের ১৪ অক্টোবর গোপন তথ্যের ভিত্তিতে ঠান্ডা মিয়ার বাড়িতে মাদক বিরোধী অভিযান চালায় পুলিশ। এ সময় ঠান্ডা মিয়াকে আটক করে জিজ্ঞাসাবাদ করে তারা। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে পলিথিনের প্যাকেটে মোড়ানো ১০০ গ্রাম হিরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বাদী হয়ে ঠান্ডা মিয়ার নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পরে চার্জশিটেও তাকে একমাত্র অভিযুক্ত দেখানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply