বিশ্বকাপ জিততে চান হার্দিক পান্ডিয়া

|

ছবি: সংগৃহীত

অধিনায়ক হিসেবে প্রথম আসরেই চ্যাম্পিয়ন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। অভিষেক আসরেই গুজরাট টাইটান্সকে শিরোপা জয়ে নেতৃত্ব দেয়া এই অলরাউন্ডার ঠিক করে ফেলেছেন তার পরবর্তী লক্ষ্য। ভারতের হয়ে বিশ্বকাপ জয় করে তিনি রাঙাতে চান নিজেকে। সে ব্যাপারেই বলেছেন, যেটাই জিতি, যা-ই করি না কেন; ভারতের হয়ে প্রতিটি ম্যাচ খেলতে পারাই আমার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার।

আইপিএলে প্রথমবারের মতো অধিনায়কত্ব পেয়ে অভিষেক হওয়া দল গুজরাট টাইটান্সকে শিরোপা জিতিয়ে বাজিমাত করেছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে গোটা মৌসুমে তার পারফরমেন্স ছিল দুর্দান্ত ও ধারাবাহিক। চোটের কারণে আসরের শুরুতে বোলিং না করলেও ফাইনালে এসে বল হাতে গুরুত্বপূর্ণ ৩টি উইকেট শিকার করেছেন পান্ডিয়া। সেই সাথে খেলেছেন ৩৪ রানের কার্যকর এক ইনিংস। ব্যাটে-বলে জ্বলে উঠে পান্ডিয়া হয়েছেন ম্যান অব দ্য ফাইনাল।

পান্ডিয়ার আগের চারটি শিরোপা এসেছিল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। এবার তিনি খেলেছেন নিজ রাজ্য গুজরাটের হয়ে। নেতৃত্বগুণ ও গোছানো ক্রিকেট দিয়ে তিনি চমকে দিয়েছেন সবাইকে। আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে লাখো ক্রিকেটপ্রেমীর সামনে জিতেছেন শিরোপা। সেদিক থেকে এবারের আসরটি পান্ডিয়ার জন্য বিশেষ না হয়েই পারে না। গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া বলেন, অবশ্যই এটি একটু বেশি স্পেশাল, কারণ অধিনায়ক হিসেবে জিতেছি। তবে আগের চারটিও স্পেশাল ছিল। আইপিএলের শিরোপা সবসময়ই বিশেষ কিছু। পাঁচটি ফাইনাল খেলতে পেরে এবং প্রতিবারই ট্রফি উঁচিয়ে ধরতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি।

ইনজুরিতে পড়ে দীর্ঘ সময় জুড়ে মাঠের বাইরে থাকার সাথে পান্ডিয়া ছিলেন জাতীয় দলের বাইরেও। নিজেকে ফিরে পাওয়ার চেষ্টায় টনিক হয়ে এসেছে এই শিরোপা। ফাইনালের পর এই অলরাউন্ডার জানালেন, যেকোনো মূল্যে ভারতকে বিশ্বকাপ জেতাতে চান তিনি। হার্দিক পান্ডিয়া বলেন, যত ম্যাচই খেলি না কেন, ভারতের হয়ে প্রতিটি ম্যাচ খেলতে পারাই আমার কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। দেশকে প্রতিনিধিত্ব করতে পারা সবসময়ই বড় পাওয়া। এত ভালোবাসা ও সমর্থন, সব তো ভারতীয় দলের জন্যই পাই। বিশ্বকাপ জিততে চাই আমি।

ভারতের হয়ে তিনটি আইসিসি শিরোপা জয়ের কাছাকাছি গেলেও শেষ পর্যন্ত লক্ষ্য অর্জন করতে পারেননি পান্ডিয়া। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল ভারত। ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত হেরেছিল পাকিস্তানের কাছে।

আরও পড়ুন: আইপিএলের শিরোপা নবাগত গুজরাটের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply