মাদারীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ

|

অভিযুক্ত ছাত্রলীগ নেতা ফরিদ মিয়া।

স্টাফ রিপোর্টার মাদারীপুর:

মাদারীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কক্ষ ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে। সোমবার (৩০ মে) দুপুরে কলেজ ক্যাম্পাসের ভেতরেই এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও কলেজ সূত্র জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে মাদারীপুর সরকারি কলেজ থেকে একটি স্মরণিকা বের করার উদ্যোগ নেয়া হয়। এতে স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধিদের বাণী নেয়ার সিদ্ধান্ত হয়। এর সাথে আরও কয়েকজন রাজনৈতিক নেতাদের বাণী যোগ করতে বলেছিলেন কলেজ শাখা ছাত্রলীগের একাংশের নেতারা। এতে অস্বীকৃতি জানালে কলেজ শাখার সাধারণ সম্পদক ফরিদ সরদারের নেতৃত্বে অধ্যক্ষের কক্ষ ঘেরাও ও ভাঙচুর করা হয়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বিষয়টি নিয়ে অধ্যক্ষ জামান মিয়া বলেন, স্মরণিকায় কার বাণী থাকবে আর কার বাণী থাকবে না সেটি নিয়ে মতানৈক্যে পৌঁছাতে পারেননি ছাত্র প্রতিনিধিদের দু’টি গ্রুপ। পরে স্থানীয় সংসদ সদস্যের পরামর্শক্রমে মাদারীপুরের তিন আসনের তিনজন এমপি ও সংরক্ষিত আসনের একজন এমপি ছাড়াও, মাদারীপুর পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যানের বাণী রাখার সিদ্ধান্ত হয়। এতেই ক্ষুদ্ধ হয়ে একটি পক্ষ হামলা চালায়।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা ফরিদ ও তার নেতাকর্মীরা। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply