কঠিনতম চ্যালেঞ্জ নিতে প্রস্তুত, মহারণের সামনে দাঁড়িয়ে জোকোভিচ

|

ছবি: সংগৃহীত

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন টেনিস ইতিহাসের অন্যতম সেরা দুই তারকা রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ। আর ১৩ বার ফরাসি ওপেন জয় করা লাল দুর্গের রাজা নাদালের বিরুদ্ধে এই মহারণের সামনে দাঁড়িয়ে জোকোভিচ বলেছেন, কোনো খেলোয়াড়ের জন্য সম্ভাব্য কঠিনতম চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে আছি; আর সেটা নিতে আমি প্রস্তুত।

এবার নাদালের সামনে রয়েছে রেকর্ড গ্র্যান্ডস্ল্যামের সংখ্যা বাড়িয়ে নেয়ার সুযোগ। আর নাদালকে ছোঁয়ার সুযোগও থাকছে একটি গ্র্যান্ডস্ল্যাম কম জিতে ঠিক পরের অবস্থানেই থাকা জোকোভিচের। মঙ্গলবার (৩১ মে) রোলা গারোর কোর্ট ফিলিপ শ্যাতিয়ারের রাতের সেশনে অনুষ্ঠিত হবে এই কোয়ার্টার ফাইনাল।

ছবি: সংগৃহীত

করোনার টিকা বিতর্কে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। আদালতে হেরে তাকে ফিরতে হয়েছিল দেশে। তারপর এই প্রথম কোর্টে নামলেন জোকোভিচ। নেমেই প্রতিপক্ষকে দাঁড়াতে দিচ্ছেন না এই সার্বিয়ান তারকা। অন্যদিকে, কোয়ার্টার ফাইনালে উঠার পথে ঘাম ঝরাতে হয়েছে নাদালকে। তরুণ কানাডিয়ান ফেলিক্সের বিপক্ষে চার ঘণ্টার লড়াই শেষে তিনি নিশ্চিত করেছেন কোয়ার্টার ফাইনাল। এই নিয়ে ৫৯তম বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে জোকোভিচ ও নাদাল। আগের ৫৮ ম্যাচে ৩০ বার জিতেছেন জোকোভিচ, নাদালের জয় ২৮টি।

আরও পড়ুন: আজকালের মধ্যে মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত: পাপন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply