দুই শিশুকে নিয়ে বিদেশে যাওয়ার জন্য জাপানি মায়ের আবেদন খারিজ

|

দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিয়ে বিদেশে যাওয়ার জন্য অনুমতি চেয়ে জাপানি মা নাকানো এরিকোর করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। একই সাথে বাবা ইমরান শরীফের বিরুদ্ধে জাপানি মা নাকানো এরিকোর করা আদালত অবমাননার অভিযোগ খারিজ করেছেন আদালত। তবে আপিল বিভাগের আদেশ অমান্য করা নিয়ে জাপানি স্ত্রীর বিরুদ্ধে স্বামীর পাল্টা অভিযোগও আমলে নেননি আদালত।

বৃহস্পতিবার (২ জুন) সকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

গত ১৭ মে দুই শিশুকে বিদেশে বেড়ানোর জন্য আদালতে অনুমতি নিতে আবেদন করেন জাপানি মায়ের আইনজীবী। সেই আবেদন খারিজ করেছেন আদালত।

এর আগে আপিল বিভাগ সিদ্ধান্ত নেন, ঢাকার পারিবারিক আদালতে থাকা মামলাটির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই দুই শিশু তাদের মায়ের হেফাজতে থাকবে। শিশুদের বাবা তাদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। এই আদেশ অনুসরণ না করার অভিযোগ তুলে মা এবং বাবা একে অপরের বিরুদ্ধে পৃথকভাবে আদালত অবমাননার আবেদন করেন।

গত বছরের ২১ ফেব্রুয়ারি দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন বাবা ইমরান। দুই মেয়ে শিশুকে ফিরে পেতে ঢাকায় এসে গত বছরের ১৯ আগস্ট রিট করেন মা এরিকো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply