সমাজসেবা অফিসের গ্রিলে দড়িবাঁধা লাশ, শামীমের রহস্যময় মৃত্যুতে জড়িতদের গ্রেফতারের দাবি

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁইনবাবগঞ্জের নাচোল সমাজসেবা অফিসের স্টাফ শামীম হোসেন হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জুন) সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ডের সামনে বাংলাদেশ মানবাধিকার কমিশন নাচোল উপজেলা শাখার ও এলাকাবাসী এই কর্মসূচির আয়োজন করেন। এসময় আগামী ১৫ দিনের মধ্যে আসামিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি না করা হলে বৃহত্তর আন্দোলনের আল্টিমেটাম দেয়া হয়।

প্রসঙ্গত গত ২৫ মে নাচোল উপজেলা সমাজসেবা অফিসের ভেতর থেকে সমাজসেবা ইউনিয়ন কর্মী শামীম হোসেনের মরদেহ জানালার গ্রিলের সাথে দড়িবাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ। গত মঙ্গলবার মৃত শামীম হোসেনের পিতা শামসুদ্দিন সমাজসেবা কার্যালয়ে তার ছেলের রহস্যজনক মৃত্যুর ঘটনায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবসহ প্রায় ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলার দায়ের করেন।

শামসুদ্দীন অভিযোগ করেন, বিভিন্ন প্রকল্পের ভুয়া বিল-ভাউচার তৈরি করে না দেয়ায় তার ছেলে শামীম হোসেনের সঙ্গে উপজেলা কর্মকর্তা আল গালিবের ঝামেলা চলছিল। অফিস সময়ের বাইরেও তার ছেলেকে দিয়ে কাজ করানো হতো। এসব ঘটনাকে কেন্দ্র করে শামীমকে হত্যার হুমকিও দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিব। এসব মানসিক চাপে পরিবারের কাছে চাকুরি ছেড়ে দেয়ার কথাও জানিয়েছিলেন শামিম। তিনি বলেন, আমার ছেলের পা মাটিতে লেগে ছিল, জানালার গ্রিলে কীভাবে সে আত্মহত্যা করে? এটা হত্যাকাণ্ড, অফিসের লোকজনই এটা করেছে।

এ বিষয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিন্টু রহমান জানান, গত ২৫ মে রাত সাড়ে ৯টার দিকে নাচোল উপজেলা সমাজসেবা কার্যালয়ের জানালার গ্রিলের সঙ্গে ফাঁস দেয়া অবস্থায় কার্যালয়ের ইউনিয়নকর্মী শামীম হোসেনের মরদেহ উদ্ধার করা হয়। আমরা ময়নাতদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা করছি। প্রতিবেদনে ভিন্ন কিছু পাওয়া গেলে অপমৃত্যু মামলাটি হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করা হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply