ধন্যবাদ এই নায়কদের, তাদের সবাইকে আমার স্যালুট: তামিম

|

ছবি: তামিম ইকবালের ফেসবুক থেকে সংগৃহীত

কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বিপর্যস্ত চট্টগ্রামের সীতাকুণ্ড। ক্রমেই দীর্ঘ হচ্ছে লাশের সারি। এই বিপর্যয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তামিম ইকবাল। অকুতোভয় ফায়ার ফাইটারদের ধন্যবাদ জানিয়ে চট্টগ্রামের ঘরের ছেলে তামিম ইকবাল তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ধন্যবাদ এই নায়কদের, তাদের সবাইকে আমার স্যালুট।

সেই সাথে আহতদের সহযোগিতায় এগিয়ে আসার ডাক দিয়েছেন মাশরাফী বিন মুর্ত্তাজা। সহমর্মিতা জানিয়েছেন তাসকিন-সৌম্যসহ ক্রীড়াঙ্গনের অনেক তারকা। হতাহতদের জন্য দোয়া করেছেন মালয়েশিয়ায় খেলতে যাওয়া জাতীয় দলের ফুটবলাররা। সবার একটাই চাওয়া, বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াক বাংলাদেশ।

বাতাসে পোড়া লাশের গন্ধে স্তব্ধ সীতাকুণ্ড, হতবাক বাংলাদেশ। আরও একটি মর্মান্তিক দুর্ঘটনা কারণ হয়েছে হাজারো মানুষের কান্নার। হাসপাতালে চলছে যমে-মানুষে টানাটানি। আহতদের আর্তনাদে ভারী হয়ে উঠেছে চট্টগ্রামের বাতাস। ওষুধ, চিকিৎসক, রক্তদাতা ও স্বজনদের ছুটোছুটি নগরীর প্রতিটি হাসপাতালে। এমন হৃদয়বিদারক ঘটনায় মন ভেঙেছে টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক ও চট্টগ্রামের সন্তান তামিম ইকবালের। দেসবুকে তিনি তিনি লিখেছেন, অভাবনীয় পরিস্থিতিতে জাতি হিসেবে আমরা এক, আবারো প্রমাণিত হলো। অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্রতা এবং বিস্তৃতি আমরা আঁচ করতে পারিনি কিন্তু পাশে থাকতে ঝাঁপিয়ে পড়েছি। মানুষ মানুষের জন্য। শত বিভেদ ভুলে আমরা সকলের পাশে আছি, কাঁধে কাঁধ মিলিয়ে চলছি, লড়াই করছি। ধন্যবাদ এই নায়কদের। মানবতার আবারো জয় হলো। তাদের সবাইকে আমার স্যালুট।

ছবি: তামিম ইকবালের ফেসবুক থেকে সংগৃহীত।

এর আগে, শনিবার (৫ জুন) রাতে নিজের ফেসবুক পেজে আহতদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান এই ওপেনার। তিনি লেখেন, চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সকলকে অনুরোধ করবো চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন।

একই ডাক দিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তাজা। সামাজিক যোগাযোগ মাধ্যমে হতাহতদের সাহায্যে এগিয়ে আসতে স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাশি রক্ত দিয়ে জীবন বাঁচানোর ডাকও দেন তিনি।

অনুশীলনের আগে অগ্নিকাণ্ডে হতাহতদের জন্য দোয়া করেছেন মালয়েশিয়ায় এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচ খেলতে যাওয়া জাতীয় দলের ফুটবলাররা।

অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় সহমর্মিতা জানিয়েছেন তাসকিন, মিরাজ, মুশফিকও জামাল ভূঁইয়াসহ ক্রীড়াঙ্গনের আরও অনেক তারকা। সবার একটাই চাওয়া, এই বিপর্যয় কাটিয়ে স্বস্তি ফিরুক সবার মনে। ভাল থাকুক বাংলাদেশ।

আরও পড়ুন: সহকর্মীর নিথর দেহ নিয়ে ফায়ার ফাইটারদের শবযাত্রা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply