রূপগঞ্জে ভুয়া এনআইডি কার্ড তৈরির সময় তিন প্রতারক আটক

|

রূপগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সিল ও স্বাক্ষর নকল করে ভুয়া এনআইডি কার্ড তৈরি করার সময় জালিয়াতি চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।

রোববার (৫ জুন) বিকেলে উপজেলার নির্বাহী অফিসার শাহ্ নূসরাত জাহান তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার ভায়েলা এলাকার লোকমান হোসেনের ছেলে শাহজালাল, সাওঘাট এলাকার মৃত যোগেশের ছেলে গৌরাঙ্গ ও আড়াইহাজারের বালিয়াপাড়া এলাকার মৃত আবু সিদ্দিক মিয়ার ছেলে শফিকুল ইসলাম।

উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান জানান, শাহজালাল নাম পাল্টে সরজিত চন্দ্র পাল, গৌরাঙ্গ নাম পাল্টে সুদেব চন্দ্র পাল নাম দিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিনের সিল ও স্বাক্ষর নকল করে জন্মনিবন্ধন, ওয়ারিস সার্টিফিকেটসহ বিভিন্ন ভুয়া কাগজপত্র তৈরি করে নির্বাচন অফিসে আসেন। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সন্দেহে তাদের আটক হয়। পরে ইউপি চেয়ারম্যানকে খবর দিলে নির্বাচন অফিসে এসে তাদের ভুয়া বলে শনাক্ত করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাহজালাল, গৌরাঙ্গকে ৩ মাস ও শফিকুল ইসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply