আগুনে হতাহতদের পরিবারের দায়িত্ব নেয়ার ঘোষণা ডিপোর মালিকপক্ষের

|

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুনের ঘটনায় আহতদের পরিবারের ‘সম্পূর্ণ দায়িত্ব’ নেয়ার ঘোষণা দিয়েছে মালিকপক্ষ।

রোববার (৫ জুন) স্মার্ট গ্রুপের মহাব্যবস্থাপক মেজর (অব.) শামসুল হায়দার সিদ্দিকী যমুনা টেলিভিশনকে এ তথ্য জানিয়েছেন। বিএম কনটেইনার ডিপো স্মার্ট গ্রুপের মালিকানাধীন প্রতিষ্ঠান।

শামছুল হায়দার চৌধুরী বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত ও আহত হয়েছেন, তাদের পরিবারের সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করেছি। পাশাপাশি আহত ব্যক্তিদের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার প্রতিষ্ঠানের পক্ষ থেকে বহন করা হবে। এ ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে স্মার্ট গ্রুপ দশ লাখ টাকা দেবে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া, এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান শামসুল হায়দার। বলেন, সরকারের গঠিত তদন্ত কমিটিকে আমরা সব ধরনের সহযোগিতা করব। এটা কি দুর্ঘটনা, নাকি প্রতিপক্ষ কোনো নাশকতা চালিয়েছে, সেটা তদন্ত করে দেখার জন্য সরকারের সব কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি।

গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে ডিপোতে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় উদ্ধার অভিযানে অংশ নেয়া ৯ জন ফায়ার সার্ভিসকর্মীসহ ৪৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইনউদ্দিন নিহত ফায়ার সার্ভিস কর্মীদের সংখ্যা নিশ্চিত করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ এবং অন্যান্য মাধ্যম থেকে বাকিদের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এই দুর্ঘটনায় দগ্ধ-আহত হয়েছে প্রায় চার শতাধিক। আহত পুলিশ সদস্য, ফায়ার সার্ভিসকর্মী এবং সাধারণ মানুষকে চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম সিএমএইচ এবং স্থানীয় হাসপাতালগুলোতে চিকিৎসা দেয়া হচ্ছে।

ফায়ারের মহাপরিচালক জানান, কনটেইনারগুলো কেমিক্যালে পূর্ণ থাকায় আগুন নিয়ন্ত্রণ করতে সময় লাগছে। আর এ কারণেই আগুন ছড়িয়ে পড়ছে দ্রুত। ডিপোটিতে প্রায় পঞ্চাশ হাজার কনটেইনার ছিল। শনিবার রাত বাড়ার সাথে সাথে এ আগুনের ঘটনার ভয়াবহতা বাড়ে। রোববার আগুনের মাত্রা কমে আসলেও এখন পর্যন্ত তা পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply