বাড়িতে অপেক্ষারত গর্ভবতী স্ত্রী, ২ দিনেও খোঁজ মেলেনি ফায়ার সার্ভিস কর্মী শফিউলের

|

নিখোঁজ ফায়ার সার্ভিস কর্মী শফিউল।

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস কর্মী শফিউল ইসলাম (২২) এখনও নিখোঁজ। অগ্নিকাণ্ডের ২ দিন পেরিয়ে গেলেও শফিউলের খোঁজ মেলেনি এখনও। শফিউল ইসলাম উপজেলার সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামের আব্দুল মান্নান হোসেনের ছেলে। তার খোঁজ না মেলায় পরিবার ও স্বজনদের মধ্যে বেড়েই চলেছে উৎকণ্ঠা।

পরিবারের দুই সন্তানের মধ্যে শফিউল ইসলাম বড়। তিনিই পরিবারের একমাত্র উপার্জনের উৎস। গত বছর শফিউল ইসলাম বিয়ে করেছেন। বর্তমানে তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। নিখোঁজ হওয়ার আগে শফিউল ইসলাম কুমিরা ফায়ার স্টেশনে ফায়ার সার্ভিস কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

উল্লাপাড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে কুমিরা ফায়ার স্টেশন কর্মীদের সঙ্গে শফিউল ইসলামও উদ্ধার অভিযানে অংশ নেন। পরে অবস্থা আরও বেগতিক হলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নেয়। এ ঘটনায় ৪৯ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে এখন পর্যন্ত শফিউল ইসলাম নিখোঁজ রয়েছেন।

ছেলের সন্ধানে বর্তমানে ফায়ার সার্ভিসের ঢাকা হেড কোয়ার্টার অফিসে আছেন শফিউলের বাবা আব্দুল মান্নান। সোমবার (৬ জুন) দুপুরে মুঠোফোনে তিনি বলেন, এই সময় যদি শফিউলের কোনো কিছু হয়ে যায় তাহলে আমরা একেবারে নিঃস্ব হয়ে যাবো। আব্দুল মান্নান পেশায় একজন তাঁত শ্রমিক। বর্তমানে অসুস্থতার কারণে কর্মক্ষম নেই। তাই সংসারের একমাত্র ভরসা ছিল এই শফিউলই।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার জালাল উদ্দিন বলেন, নিখোঁজের খবর পেয়ে শফিউলের বাড়িতে খোঁজ খবর নেওয়ার জন্য আমরা গিয়েছিলাম। তার পারিবারিক অবস্থা বেশি ভালো না। শফিউল নিখোঁজ হওয়ায় তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply