সীতাকুণ্ড ট্রাজেডি: চিরনিদ্রায় শায়িত হলেন ফায়ার সার্ভিস কর্মী আলাউদ্দিন

|

নিহত আলাউদ্দিনকে শেষ শ্রদ্ধা জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বানসা গ্রামে ফায়ার সার্ভিস কর্মী মো. আলাউদ্দিনের (৩৫) দাফন সম্পন্ন হয়েছে। নিহত আলাউদ্দিন একই গ্রামের বড় মুন্সি বাড়ির আব্দুর রশিদের ছেলে। ১৫ বছর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফায়ারম্যান হিসেবে যোগ দেন তিনি। সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার দিনই ছুটি শেষে কর্মস্থলে ফিরেছিলেন আলাউদ্দিন।

সোমবার (৬ জুন) সকাল ৯টায় স্থানীয় কামালপুর মো. হাশেম উচ্চ বিদ্যালয়ের মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা কর্মচারীদের পাশাপাশি এলাকার সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জাতীয় পতাকায় আচ্ছাদিত তার মরদেহকে শ্রদ্ধা নিবেদন করা হয়। জানাজা শেষে সকাল সাড়ে ৯টায় পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন আলাউদ্দিন।

এর আগে ভোর সাড়ে ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিহত আলাউদ্দিনের মরদেহ বাড়িতে আনা হয়। এ সময় স্বজন ও এলাকাবাসীর কান্নায় ভারী হয়ে ওঠে চারপাশের পরিবেশ।

গত সপ্তাহের প্রথম দিকে ছুটিতে বাড়িতে এসেছিলেন আলাউদ্দিন। সাত দিনের ছুটি শেষে শনিবার (৪ জুন) সকালে বাড়ি থেকে চট্টগ্রামের কুমিরা স্টেশনে যোগদান করেন তিনি। রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি প্রথম ইউনিটের সদস্য হিসেবে আগুন নেভানোর কাজ করছিলেন। এরপর বিস্ফোরণের সময় থেকেই নিখোঁজ হন তিনি।

পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আলাউদ্দিনের মৃত্যুর খবর পায় পরিবার। স্ত্রী, বাবা-মা ও ছয় ভাই-চার বোনের সংসারে ভাইদের মধ্যে বড় ছিলেন আলাউদ্দিন। তার ছয় বছরের একটি শিশু সন্তান রয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply