রাজবাড়ীতে দুর্বৃত্তদের হামলার শিকার একের পর এক ছিন্নমূল বৃদ্ধ, রহস্য ঘনীভূত

|

হামলার শিকার বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

মানসিক ভারসাম্যহীন ভবঘুরে তৈয়ব আলী (৭০) হত্যার রেশ কাটতে না কাটতে আবারও একই কায়দায় অজ্ঞাত দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন ৬৫ বছর বয়সী আরেক ছিন্নমূল বৃদ্ধ। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

সোমবার (৬ জুন) সকালে পুলিশ ও স্থানীয়রা গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রি কলেজ সংলগ্ন ঢাকা-খুলনা মহাড়কের যাত্রী ছাউনির ভেতর থেকে ওই অজ্ঞাত বৃদ্ধকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। এরপর প্রথমে তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

স্থানীয়রা জানান, এই অজ্ঞাত বৃদ্ধকে বিগত ৫ বছর ধরে গোয়ালন্দের বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছে। গত ৫ দিন আগে তিনি এই যাত্রী ছাউনির নিচে থাকতে শুরু করেন। কে বা কারা এই নৃশংস ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কে অজ্ঞাত সবাই।

এই বৃদ্ধ অন্যান্য পাগলের মতো নয় উল্লেখ করে স্থানীয়রা জানান, কারো বাড়ি গিয়ে ভাত চাইতেন না তিনি। গাছের ফল পেড়ে খেতেন এবং অনেকের কাছ থেকে শুধু ফল চাইতেন। তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন। তবে অন্যান্য পাগলের মতো না, কোনো পাগলামিও করতেন না। তাদের ধারণা, ভবঘুরে এসব বৃদ্ধদের হাতে অনেকে টাকা দেন। সেসব টাকা থেকে যায় অনেক সময়। সেই টাকার লোভে কোনো নেশাগ্রস্ত চক্র এই কাজ করতে পারে বলে ধারণা স্থানীয়দের।

এর আগে গত ৭ মে গোয়ালন্দ পৌরসভার ৪ নং ওয়ার্ডের এফকে টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের বারান্দায় তৈয়ব আলী (৭০) নামের এক মানসিক ভারসাম্যহীন ভবঘুরে বৃদ্ধকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। তিনি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার নাচন মহল ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে কিছুদিন আগে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধকে কুপিয়ে হত্যার সাথে আজকের এই ঘটনার অনেকটাই মিল রয়েছে। কে বা কারা এই ঘটনার সাথে জড়িত তাদের খুঁজে বের করা হবে। সেই সাথে ঘটনার রহস্য উদঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply