গুড়োদুধ পানিতে মিশিয়ে গরুর দুধ বলে বিক্রি, ১১৫ লিটার দুধ খালে ফেললেন মেয়র

|

ভেজাল দুধ পরীক্ষা ও খালে ফেলার সময় তোলা ছবি।

লক্ষ্মীপুর প্রতিনিধি:

দুধে পানি মেশানোয় ১১৫ লিটার দুধ খালে ফেলেছেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। এ সময় দুধে ভেজাল ও পানি মেশানোর জন্য কড়া ভাষায় দুধ ব্যবসায়ীদের সতর্ক করেন তিনি।

সোমবার (৬ জুন) পৌর শহরের চকবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। অভিযানকালে পৌর নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ও স্যানিটারি ইন্সপেক্টর আবদুল্লাহ হিল হাকিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পৌরসভা কার্যালয় সূত্র জানায়, লক্ষ্মীপুরে শহরের কিছু অসাধু ব্যবসায়ী অধিক লাভের আশায় বাজার থেকে সংগ্রহ করা প্যাকেটজাত গুড়ো দুধের সাথে পানি মিশিয়ে গরুর দুধ বলে বিক্রি করে আসছে। আবার কেউ কেউ দুধের সাথে বাড়তি পানিও মেশাচ্ছিলেন।

এ দিন দুধে ভেজাল মেশানো সিন্ডিকেটের বিরুদ্ধে চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন মেয়র। অভিযানে চর রুহিতা গ্রামের মনির হোসেন, দক্ষিণ মজুপুর এলাকার মো. হারুন ও কালিরচর গ্রামের রিয়াদ হোসেনের ১১৫ লিটার দুধ পরীক্ষা করে তাতে ভেজাল পাওয়া গেলে দুধগুলো রহমতখালী খালের পানিতে ফেলে দেয়া হয়।

তবে দুধ ব্যবসায়ী মনির হোসেনের দাবি, তিনি গ্রাম থেকে দুধ সংগ্রহ করে এনে বিক্রি করেন। গরুর দুধের সঙ্গে প্যাকেটে গুড়ো দুধ বা পানি মিশ্রণের বিষয়ে তার জানা নেই।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, ‘জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও ভেজালরোধে অভিযান চালানো হয়েছে। ব্যবসায়ীরা প্রতারণা করায় ১১৫ লিটার দুধ নষ্ট করা হয়। এ নিয়ে সব দুধ ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply