সিরাজগঞ্জের বেলকুচিতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি

|

ফাইল ছবি।

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের বেলকুচিতে স্থানীয় দুই জনপ্রতিনিধিকে মারধরের ঘটনায় তোলপাড় চলছে। অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীরা গ্রেফতার না হলে রোববার (১২ জুন) থেকে কলম বিরতির ঘোষণা দিয়েছে স্থানীয় সরকার প্রতিনিধি ফোরাম। দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে উপজেলা সদরে জারি রয়েছে ১৪৪ ধারা।

বেলকুচি উপজেলায় এক ইউপি চেয়ারম্যান ও মেম্বারের ওপর হামলার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পৌর ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীরা প্রকাশ্যে মারধর করেন ভাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান জহুরুল হক ভুঁইয়া ও মেম্বার আব্দুল কাদেরকে। প্রায় এক সপ্তাহ পার হলেও এখনও ধরাছোঁয়ার বাইরে অভিযুক্ত ছাত্রলীগ নেতা আক্তার হামিদ ও তার সহযোগীরা। স্থানীয় জনপ্রতিনিধিদের অভিযোগ, হামলাকারীরা মাদক ব্যবসা ও চাঁদাবাজিতে জড়িত। গত ৫ জুন আদাচাকী গ্রামে মাদক কেনাবেচা নিয়ে হট্টগোল হলে এলাকাবাসী তাদের আটক করে। বিষয়টি গড়ায় ইউপি চেয়ারম্যান পর্যন্ত।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে স্থানীয় সরকার প্রতিনিধি ফোরাম ও উপজেলা ছাত্রলীগ। পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে অনির্দিষ্টকালের জন্য উপজেলা সদরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রকির দাবি, কোনো নেতাকর্মী মাদক ব্যবসায় জড়িত নন। হামলার ঘটনায় পৌর ছাত্রলীগ সভাপতির দোষ নেই। এই ঘটনায় মামলা নিতে পুলিশ গড়িমসি করে বলেও অভিযোগ জনপ্রতিনিধিদের। যদিও বিষয়টি অস্বীকার করে বেলকুচি থানার ওসি গোলাম মোস্তফা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply