সন, রোনালদোদের পেছনে ফেলে ইপিএলের সেরা খেলোয়াড় সালাহ

|

ছবি: সংগৃহীত

জনমত জরিপে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই সম্মাননা জিতলেন মিশরীয় ফুটবল তারকা। এর আগে ২০১৮ সালে এই পুরস্কার জিতেছিলেন সালাহ। ফলে সপ্তম খেলোয়াড় হিসেবে দুইবার পিএফএ বর্ষসেরার পুরস্কার জিতলেন সালাহ।

সর্বশেষ মৌসুমে ২৩ গোল করার স্বীকৃতিস্বরূপ এই পুরষ্কার জিতলেন সালাহ। ২৩ গোল ছাড়াও ১৩টি অ্যাসিস্ট রয়েছে সালাহর। ইপিএলে সর্বশেষ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে ছিল সালাহর লিভারপুল। আর দলকে রানার্স আপ করতে সালাহর ভূমিকাই ছিল সবচেয়ে বেশি। এছাড়া এফ এ কাপ ও কারাবাও কাপেও দুর্দান্ত ফর্মে ছিলেন সালাহ। সব মিলিয়ে করেছেন ৩১ গোল।

এই দৌঁড়ে লিভারপুল ফরোয়ার্ডের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন টটেনহ্যাম হটস্পারের দক্ষিণ কোরিয়ান তারকা সন হিয়াং মিন। লিগে সর্বোচ্চ ১৪ অ্যাসিস্ট ছিল তার দখলে। এছাড়া ছয়জনের সংক্ষিপ্ত তালিকায় ছিল কেভিন ডি ব্রুইনা, ক্রিস্টিয়ানো রোনালদো, হ্যারি কেইনের মতো তারকাদের নাম। এদিকে ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন জেতেন সেরা উদীয়মান ফুটবলারের খেতাব। তথ্যসূত্র: দ্য গার্ডিয়ান।

আরও পড়ুন: ব্রাজিল, আর্জেন্টিনার সম্ভাবনা আছে তবে কাপ জিতবে ফ্রান্স: কারেম্বু

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply