আজ থেকে চালু হচ্ছে পঞ্চগড়-সান্তাহার রুটের ‘দোলনচাঁপা এক্সপ্রেস’

|

আন্তঃনগর রেলওয়ে সার্ভিস 'দোলনচাঁপা এক্সপ্রেস'।

পঞ্চগড় প্রতিনিধি:

বহু প্রতীক্ষার পর অবশেষে চালু হচ্ছে পঞ্চগড়-সান্তাহার রুটে উত্তরবঙ্গের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। এতে স্বস্থির পাশাপাশি অনেকটাই খুশির আমেজ দেখা গেছে পঞ্চগড়বাসীর মাঝে।

শনিবার (১১ জুন) পঞ্চগড়ের বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে উপস্থিত থেকে পঞ্চগড়-সান্তাহার রুটের দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি। সেই সাথে এ দিন এই রেলওয়ে স্টেশনে নবনির্মিত গেট ও এ্যাপ্রোচ রোড উদ্বোধন করবেন তিনি

উল্লেখ্য, সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত রেলরুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস ১৯৮৬ সালের ১৬ই মার্চ উদ্বোধন করা হলেও পঞ্চগড়ের সাথে এর কোনো যোগাযোগ ছিল না। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁওবাসীর দীর্ঘদিনের চাওয়া এই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি চালু হতে যাচ্ছে। এতে এখন থেকে রংপুরের সহজে যেতে পারবে এ জেলার মানুষ।

এ বিষয়ে জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, চিকিৎসা বা অন্যান্য কাজে রেলপথে পঞ্চগড়ের মানুষকে রংপুরে যেতে দুর্ভোগ পোহাতে হয়েছে। এ জেলার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এটি। গত কিছুদিন আগে মাননীয় রেলপথ মন্ত্রী ও সচিব মহোদয়ের উপস্থিতিতে রেলস্টেশনে এক প্রোগ্রামে জেলাবাসীর পক্ষ থেকে এই ট্রেনটির দাবি তোলা হয়েছিল। শনিবার পঞ্চগড়-সান্তাহার রেল রুটে আমাদের দাবির ট্রেনটি উদ্বোধনের মাধ্যমে চালু হতে যাচ্ছে। এতে করে এই সেবার মাধ্যমে উত্তরাঞ্চলের সর্বস্তরের মানুষ উপকৃত হতে যাচ্ছে বলেও মনে করেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply