শেষ হলো ঢাবির ঘ ইউনিটে ভর্তি পরীক্ষা

|

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান। গতদিনের ছবি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) সকাল ১১টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা চলে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভাগীয় ৮ শহরে একযোগে অনুষ্ঠিত হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তিচ্ছুদের পরীক্ষা।

এবছরের পর থেকে ঘ ইউনিটের জন্য আলাদা করে আর পরীক্ষা হবে না। এ অনুষদে ১ হাজার ৩৩৬টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৭৮ হাজার ৪৫ জন। ফলে আসনপ্রতি আবেদন করেছেন ৫৮ জন ভর্তিচ্ছু।

গতবারের মতো এবারও এ ইউনিটে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা হয়েছে। এর মধ্যে ছিল ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ। দুই অংশের উত্তর দেওয়ার জন্য সময় ছিল ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট।

কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, বিজ্ঞান (গণিত ও পরিসংখ্যান বিভাগ), জীব বিজ্ঞান (মনোবিজ্ঞান বিভাগ), আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউট ঘ ইউনিটের অন্তর্ভুক্ত।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply