করোনায় বাংলাদেশে কেউ বেকার হয়নি: নৌপরিবহন প্রতিমন্ত্রী

|

মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এলাকা পরিদর্শনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

করোনার সময় যুক্তরাষ্ট্রে লক্ষ লক্ষ মানুষ বেকার হয়েছে, কিন্তু বাংলাদেশে কেউ বেকার হয়নি। শনিবার (১১ জুন) সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, কোভিডের সময় সমগ্র পৃথিবীতে বেকারত্ব বেড়ে গিয়েছিল, অর্থনীতি মুখ থুবড়ে পড়েছিল। প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই কোভিডের সময়েও দেশে বেকারত্বের হার বেড়ে যায়নি, অর্থনীতি ধসে পড়েনি। এটিকে লিডারশিপের কারিশমা বলেও উল্লেখ করেন তিনি। তার মতে, আমাদের প্রধানমন্ত্রী পৃথিবীর সবচেয়ে দক্ষ প্রশাসকদের একজন। শেখ হাসিনা যখন নেতৃত্বে আছে এই বাংলাদেশে কেউ বেকার হবে না।

বর্তমানে চতুর্মুখী যোগোযোগ ব্যবস্থা চালু হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে বহুমাত্রিক যোগাযোগ ব্যবস্থা, রেল, নদী, আকাশ ও সড়ক পথ রয়েছে। তারমধ্যে সড়ক বাদ দিলে বাকি ৩টি মৃতপ্রায় ছিল। টেকনাফ থেকে টেটুলিয়া রেল সংযোগ হয়ে যাচ্ছে। ১০ হাজার কিলোমিটার রেল পথ তৈরি করছি আমরা। ৩৭টি নদীবন্দর হয়েছে, গভীর সমুদ্র বন্দর হচ্ছে। আমাদের আকাশপথ বন্ধ হয়ে গিয়েছিল, এখন সব বিভাগে আকাশপথ হচ্ছে। বাংলাদেশ বিমানবহর ধীরে ধীরে বড় হচ্ছে। সিক্সলেন, ফোরলেন রাস্তা হচ্ছে। যোগাযোগ ব্যবস্থার কারণেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply