মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে খালেদা জিয়ার, পরানো হয়েছে রিং

|

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ফাইল ছবি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মাইল্ড হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছিলেন। হার্টের পরীক্ষায় তার একাধিক ব্লক ধরা পড়েছে। এরমধ্যে একটি ব্লক ছিল ৯০ শতাংশ। এরপর সফলভাবে একটি রিং পরানো হয়েছে তার হার্টে।

শনিবার (১১ জুন) বিকেলে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় খালেদা জিয়ার জীবন বাঁচাতে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে আবারও সরকারের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। অবিলম্বে বিদেশে পাঠাতে না পারলে সাবেক এ প্রধানমন্ত্রীর জীবন হুমকির মুখে পড়বে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, তাকে জীবন রক্ষার জন্য সুযোগ দিন। অন্যথায় সব দায় সরকারকে নিতে হবে।

বিএনপি মহাসচিব জানান, গতকাল শুক্রবার দিবাগত রাতেই তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। শ্বাস কষ্ট ছিল বলেও উল্লেখ করেন।

এর আগে এদিন মির্জা ফখরুল বলেছিলেন, রাত ২টার দিকে ডা. জাহিদের কাছে খবর পাই খালেদা জিয়া অসুস্থ বোধ করছেন। তাকে এখনই হাসপাতালে নিতে হবে। খবর পেয়েই আমি চলে আসি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে কথা বলে তাকে হাসপাতালে নেয়া হয়।

সে সময় মির্জা ফখরুল জানান, আগের দিন থেকে তার হার্টে কিছু সমস্যা হয়। তবে খালেদা জিয়া কাউকে কিছু জানাননি। শুক্রবার সন্ধ্যায় চেকআপ করতে গিয়ে তার হার্টের সমস্যা পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেয়া হয়।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply