ক্রিকেট মাঠে চোখের আলো হারানো ইমরান খেলতে চান ব্লাইন্ড টিমে

|

মোহাম্মদ ইমরান।

ক্রিকেট খেলতে গিয়েই দু’চোখের আলো হারিয়েছেন, হয়েছেন অন্ধ। সেই ইমরান আজ বিসিবির দ্বারে-দ্বারে ঘুরছেন ‘অন্ধদের ক্রিকেট দলে’ খেলার সুযোগ পেতে। এক সময় পিরোজপুর অনূর্ধ্ব-১৪ দলে খেলা এই তরুণ ৬ বছর আগে ব্যাটের আঘাতে দৃষ্টি হারান। তবে দমে যাননি। অদম্য এই তরুণের সাহায্যে এগিয়ে এসেছে বিসিবি সভাপতিসহ বাকিরাও।

প্রতিদিন বিসিবিতে আসেন অসংখ্য মানুষ। হঠাৎ চোখ আটকে যায় এই তরুণের দিকে। অদ্ভুদ ভঙ্গিতে মোবাইলে হাত রেখে কাকে যেন খুঁজছিলেন তিনি। কাছে যেতেই পরিষ্কার হয়, ছেলেটা চোখে দেখে না। কথা বলে জানা গেল, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে কথা বলেই নাকি তিনি এসেছেন।

ক্রিকেট খেলতে গিয়েই অন্ধ হতে হয় এই তরুণকে। বর্তমানে ঢাকাতে এইচএসসি পড়ুয়া ইমরান বোর্ডে এসেছেন কোনো সাহায্যের জন্য না; তার বিশ্বাস এখানে আসলে সুযোগ মিলবে অন্ধদের দলে খেলার। যমুনা নিউজের কাছে মোহাম্মদ ইমরান জানান কীভাবে এই দুর্ঘটনা ঘটেছিল, সে সম্পর্কে। তিনি জানান, সুইপ করতে গিয়ে ব্যাটের আঘাত পান চোখে। এরপর ভারত থেকে দুবার অপারেশন করিয়েছেন চোখে। শেষবার চিকিৎসকরা জানান, চোখের সাথে যুক্ত শিরার একটি সংযুক্তি কেটে গিয়েছে। এটি আর ভালো হবে না।

মোহাম্মদ ইমরান।

মোহাম্মদ ইমরান বলেন, আমার তো ক্রিকেট খেলার নেশা ছিল। আর দৃষ্টি প্রতিবন্ধিদের ক্রিকেট আমি বুঝতাম না। ২০১৭ সালে একটি টুর্নামেন্ট খেলি চট্টগ্রামে, তাজউদ্দিন স্যারের ওখানে। খুলনার দৃষ্টি প্রতিবন্ধিদের দলে খেলেছি। এখন ব্লাইন্ড টিমে খেলতে চাই।

তৎক্ষণাৎ বিসিবির ডিজ্যাবল ক্রিকেটের চেয়ারম্যান আকরাম খানের সাথে কথা বলিয়ে দেয়া হলো ইমরানকে। তাতে সমাধানও এলো। ইমরানের ফুটে উঠলো স্বস্তির হাসি। ৩০ শতাংশ দৃষ্টিশক্তি নিয়েই হয়তো নতুন এক ইনিংস শুরু করবেন এই অদম্য তরুণ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply