কুসিক নির্বাচন কাল, অনিয়মের চেষ্টা করলে কঠোরভাবে দমনের হুঁশিয়ারি

|

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন কাল।

রাত পেরোলেই কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। কুমিল্লায় এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন। ভোটে অনিয়মের চেষ্টায় কেউ ছক কষলে কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। তিনি জানান, সুষ্ঠু ভোটের সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

বাক্সভর্তি ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পৌঁছে দেয়া হয়েছে কেন্দ্রগুলোয়, যা দিয়ে নিজেদের সিদ্ধান্ত জানাবেন ভোটাররা। সেটিসহ অন্যান্য সরঞ্জাম বুঝে নিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তাসহ দায়িত্বরত অন্যরা। তারা জানান, সোমবার (১৩ জুন) মক ভোটিং হয়েছে। তার মাধ্যমে ইভিএমে ভোট দেয়া নিয়ে যত অনিশ্চয়তা ছিল ভোটারদের মাঝে, সেটিও আর নেই। মক ভোটিংয়ে অংশ নেয়া ভোটাররাও জানালেন, বেশ সহজেই ইভিএমে ভোট দেয়া যাচ্ছে।

ইভিএম পরীক্ষা করা হয়েছে আগেই। মঙ্গলবার (১৪ জুন) সকাল থেকেই শুরু হয় সরঞ্জাম বিতরণ। রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, ভোটারদের লাইনে বা বাইরে যেন কোনো অনাকাঙ্ক্ষিত জটলা না হয়, সেই প্রচেষ্টা আমাদের থাকবে আগামীকাল। আমাদের কাছে সবকিছুই পর্যাপ্ত রয়েছে। যেকোনো পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রিটার্নিং কর্মকর্তা জানান, ভোটের পরিবেশ স্বাভাবিক। কেউ তাতে বাধা হয়ে দাড়ালে বরদাস্ত করবে না কমিশন। মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, কোনো প্রার্থী বা কেউ যদি মনে করেন গোপন কক্ষে কাউকে বসিয়ে রাখবেন; এমন পরিকল্পনা যদি কারো থাকে তাহলে বলবো, তা থেকে সরে আসুন। কারণ, কোনোভাবেই এটা হতে দেয়া যাবে না।

সরঞ্জামাদি পেয়ে ভোটের প্রস্তুতি শুরু হয়েছে কেন্দ্রগুলোতে। কুমিল্লায় ২৭ ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ৩০ হাজার। মেয়র পদে লড়ছেন পাঁচ প্রার্থী।

আরও পড়ুন: নির্বাচনকে ঘিরে কুমিল্লা নগরীতে নিরাপত্তা জোরদার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply