তৃতীয় ম্যাচ জিতে সিরিজে টিকে রইলো ভারত

|

ছবি: সংগৃহীত

আগের দুই ম্যাচ হারায় এই ম্যাচে হারলেই দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারাতে হবে। এমন সমীকরণ সামনে রেখে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে মাঠে নেমেছিল ভারত। তবে, এদিন প্রোটিয়াদের বিপক্ষে ৪৮ রানে জিতে সিরিজে টিকে রইলো ভারত।

টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। তবে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে উদ্বোধনী জুটিতে ঝড়ো শুরু এনে দেন দুই ভারতীয় ওপেনার ঈশান কিশান ও রুতুরাজ গাইকোয়াড। শুরুর ‌১০ ওভারেই রান আসে ৯৭।

৯৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৫ বলে ৫৭ রান করে গাইকোয়াড সাজঘরে ফিরলেও শ্রেয়াস আয়ারকে সাথে নিয়ে আরেক প্রান্তে রানের ফুলঝুড়ি ছোটাতে থাকেন ঈশান। তবে ১৩ ওভার শেষে দলীয় ১২৮ রানের মাথায় আয়ার সাজঘরের পথ ধরলে বিপর্যয় শুরু হয় ভারতীয় শিবিরে। শেষ ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ৫১ রানে তুললে ব্লু জার্সিধারীদের সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রানে। ঈশানের ব্যক্তিগত সংগ্রহ ৫৪ রান।

১৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে একপর্যায়ে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৭‌১ রান। শেষ পর্যন্ত ১৯ ওভার ১ বলেই সবগুলো উইকেট হারিয়ে ১৩১ রানে থামে প্রোটিয়ারা। ভারতের হয়ে ৩ ওভার ১ বলে ২৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন হার্শাল প্যাটেল। আর ৪ ওভার বল করে মাত্র ২০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply