কুসিক নির্বাচনে ৫৩ কেন্দ্রের ফল প্রকাশ, এগিয়ে স্বতন্ত্র প্রার্থী সাক্কু

|

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচন শেষ হয়েছে, চলছে ভোট গণনা। মোট ১০৫ কেন্দ্রের মধ্যে ৫৩ কেন্দ্রের ফলাফল এরই মধ্যে প্রকাশ করা হয়েছে। গণনাকৃত ভোটের মধ্যে আ. লীগের মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ২৫ হাজার ৩০০ ভোট, বিএনপি থেকে বহিষ্কৃত মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৬০ ভোট আর নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ১৩ হাজার ৩৩৬ ভোট।

শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে কুমিল্লা সিটি নির্বাচনের ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। প্রথম দিকে উপস্থিতি বেশি থাকলেও বৃষ্টির কারণে কিছুটা কমে ভোটার সংখ্যা। কোনো কোনো কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখা যায়। তবে ইভিএমে ভোট দিতে গিয়ে ধীরগতির অভিযোগ করেন কেউ কেউ। বিভিন্ন কেন্দ্রে ভোট দিয়ে প্রার্থীরাও একই কথা বলেন।

এবার কুমিল্লা সিটি নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ আর হিজড়া ভোটার ২ জন।

এবারের নির্বাচনে মেয়র পদে ৫, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী হয়েছেন। সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডেই ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply