‘ব্যাটারদের নিজের দায়িত্ব নিজেরই নিতে হবে, কেউ মুখে তুলে রান করে দিতে পারবে না’

|

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশি ব্যাটারদের খারাপ পারফরম্যান্সের কোনো ব্যাখ্যা জানা নেই- অধিনায়ক সাকিব আল হাসানের। তবে দ্বিতীয় ইনিংসে ভুল শুধরে নেবার তাগিদ দিলেন অধিনায়ক। ১০৩ রানে অলআউট হওয়ার পর পেসারদের পারফরম্যান্সে খুশি বাংলাদেশ অধিনায়ক।

ওপেনার জয়, শান্ত, মুমিনুলসহ একাদশের ৬ জন ডাক মেরেছেন। দুই রান করেছেন মিরাজ আর এবাদত নটআউট ছিলেন ৩ রান করে। দলে মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন। যার মধ্যে কেবল অধিনায়ক সাকিবই ভালো করেছেন। সাকিবের ৫১ রানের ইনিংসের পরও প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ। তাইতো ব্যাটিং নিয়ে ভক্তদের মতোই হতাশা সাকিবের। বিরক্ত সাকিবের কণ্ঠে ছিল সতর্ক বার্তাও।

দিনের খেলা শেষে সাকিব আল হাসান বলেন, ব্যাখ্যা করার কোনো সুযোগ নেই। জানি না আমার কাছেতো কারণ নেই। অন্য কারো কাছে আছে কিনা। এখানে অধিনায়ক ও কোচের কাজটা সহজ। ফেল করেছে বাদ, কিন্তু ব্যাটারদের নিজেদের দায়িত্ব নিজেই নিতে হবে। কেউ মুখে তুলে রান করে দিতে পারবে না। এখন তাদের দায়িত্ব দ্বিতীয় ইনিংসে ভালো করে সমস্যার যতটা সম্ভব পুষিয়ে নেয়া।

তবে বোলাররা ভালো করেছে। বিশেষ করে পেস ডিপার্টমেন্ট। দিন শেষে ২ উইকেটে স্কোর বোর্ডে ৯৫ রান দেখে আহামরি কিছু মনে না হলেও মোস্তাফিজ, এবাদত, খালেদ ভালো বোলিং করেছেন। বেশ কিছু হাফ-চান্স ফসকে যাওয়া আর ক্যারিবিয়ানদের মাত্র ১.৯৭ রান রেট প্রমাণ দেয় ফিজদের ভালো বোলিংয়ের।

সাকিব আরও জানান, আজকের দিনে খুশি। কিছু হাফ-চান্স ছিল ওটা নিতে পারলে পেসারদের জন্য পারফেক্ট দিন হতো। পেসাররা খুব ভালো করেছে। মোস্তাফিজ ফ্যান্টাসটিক। খালেদ এবাদত ভালো। ওরা আনলাকি ছিল আরও দুই তিনটা উইকেট ওরা পেতে পারতো। হলে আমরা ভালো অবস্থায় থাকতাম। তাহলে দ্বিতীয় দিন ওদের ১০০ রানে অলআউট করা যেতো। দ্বিতীয় দিন উইকেট আরও ভালো হবে কাজটা কঠিন হবে।

দ্বিতীয় দিনে দ্রুত উইন্ডিজকে অলআউট করতে চায় বাংলাদেশ। সাকিব বলছেন সর্বোচ্চ আড়াইশ’ রানের মধ্যে ক্যারিবিয়ানদের থামাতে পারলে লড়াই করার সম্ভাবনা থাকবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply