মেসির অধীনে কাতার বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা, আশাবাদী রিকুয়েলমে

|

ছবি: সংগৃহীত

সর্বশেষ ম্যারাডোনার হাতে বিশ্বকাপ ট্রফি দেখেছিল আর্জেন্টিনা। এরপর কখনও বাতিস্তুতা আবার কখনও হুয়ান রিকুয়েলমে আশার প্রদীপ জ্বালালেও সোনালি ট্রফিটা আর ছুঁয়ে দেখা হয়নি। তবে এবার সুযোগ থাকছে লিওনেল মেসির সামনে। ২৮ বছরের শিরোপা খরা ঘুঁচিয়ে তার অধীনেই কোপা আমেরিকা ও লা ফিনালিসিমা ট্রফি জেতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০১৯ সালে স্কালোনি দায়িত্ব নেয়ার পর থেকেই হারানো রঙ ফিরে পায় আর্জেন্টিনা। টানা ৩৩ ম্যাচে অপরাজিত থেকে জানান দিচ্ছে নিজেদের শক্তিমত্তার কথা। দুর্বার গতিতে এগিয়ে চলা দলটির মধ্যে বিশেষ কিছু দেখছেন সাবেক আর্জেন্টাইন ফুটবলার রিকুয়েলমে।

রিকুয়েলমে বলেন, নি:সন্দেহে আর্জেন্টিনা ভালো করছে। বর্তমান দলের মধ্যে লড়াই করার মানসিকতা দারুণভাবে বৃদ্ধি পেয়েছে। দীর্ঘদিন পর আর্জেন্টিনা দল হয়ে মাঠে খেলছে। যা বড় কোনো অর্জনের জন্য সহজ হবে। আমি খুব রোমাঞ্চিত এবারের বিশ্বকাপ আমাদের ভালো কাটবে।

দীর্ঘদিন ধরে ফুটবলাররা একসাথে থাকায় আর্জেন্টিনা বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন রিকুয়েলমে। সেই সাথে নিজের সাবেক সতীর্থ লিওনেল স্কালোনি, রবার্তো আয়ালা ও পাবলো আইমাররা কোচিং স্টাফের ভূমিকা পালন করায় দারুণ আশাবাদী তিনি।

আর্জেন্টিনার হয়ে ৫১টি ম্যাচ খেলেছেন রিকুয়েলমে। ইউরোপের ক্লাব ফুটবলে আলো ছড়িয়েছেন বার্সেলোনা ও ভিয়ারিয়ােলে। নিজের সময়ে রিকুয়েলমে ছিলেন সেরা মিডফিল্ডারদের একজন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply