বন্যাকবলিত সিলেট-সুনামগঞ্জে জরুরি সহায়তায় টোল ফ্রি নম্বর চালু করলো সেনাবাহিনী

|

বন্যা কবলিত এলাকায় মানুষের সহায়তায় কাজ করছে সেনাবাহিনী।

সারা দেশের মধ্যে বর্তমানে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতির মুখে সিলেট ও সুনামগঞ্জ। এরই মধ্যে এই দুই জেলার একাধিক এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। পানিবন্দি লাখো মানুষ। এই মধ্যে এই দুই জেলায় উদ্ধার অভিযানে নেমেছে সেনাবাহিনী। তাই কোনো ধরনের জরুরি প্রয়োজনে যোগাযোগ করতে আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের (আইএসপিআর) পক্ষ থেকে টোল ফ্রি নম্বর চালু করা হয়েছে।

আইএসপিআরের চালুকৃত নম্বরগুলো হলো- ০১৭৬৯-১৭৭২৬৬, ০১৭৬৯-১৭৭২৬৭, ০১৭৬৯-১৭৭২৬৮, ০১৮৫২-৭৮৮০০০, ০১৮৫২-৭৯৮০০০, ০১৮৫২-৮০৪৪৭৭, ০১৯৮৭-৭৮১১৪, ০১৯৯৩-৭৮১১৪৪, ০‌১৯৯৫-৭৮১১৪৪, ০১৫১৩-৯১৮০৯৬, ০১৫১৩-৯১৮০৯৭, ০১৫১৩-৯১৮০৯৮। জরুরি প্রয়োজনে এসব নম্বরে বিনামূল্যে ফোন দিয়ে সহায়তা পেতে পারেন সিলেট ও সুনামগঞ্জবাসী।

এদিকে, সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটসহ ৬ উপজেলার শতভাগ এলাকা এখন বন্যাকবলিত। পানিবন্দি লাখ লাখ মানুষ। সিটি এলাকাসহ সদর উপজেলার ৫০ ভাগ ডুবেছে বানের জলে। তলিয়ে গেছে রাস্তাঘাট। পানি ঢুকেছে বাড়িঘরে। ৪৭৩টি আশ্রয় কেন্দ্রে উঠেছেন বানভাসী মানুষ। সাব স্টেশনে পানি ওঠায় দক্ষিণ সুরমা, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বন্ধ আছে ওসমানী বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা। বন্যা মোকাবেলায় কাজ করছে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা। বিতরণ করা হচ্ছে ত্রাণ।

বন্যার কারণে সুনামগঞ্জ এখন যেনো বিচ্ছিন্ন জনপদ। সড়কে পানি ওঠায় ব্যাহত হচ্ছে সিলেটের সাথে যান চলাচল। সদরের সাথে সব উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন গোটা জেলা, নেই ইন্টারনেট সংযোগও। চরম দুর্বিষহ দিন কাটাচ্ছে বানভাসী মানুষ। সুনামগঞ্জে দুর্গতদের উদ্ধারে কাজ করছে সেনা ও নৌবাহিনীর সদস্যরা। প্রতি ঘণ্টায় বাড়ছে পানি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply