তারেক ও জোবায়দার মামলা চলবে কিনা, জানানো হবে ২৬ জুন

|

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলা চলবে কিনা, তা জানানো হবে ২৬ জুন।

রোববার (১৯ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ দিন ধার্য করেন। সম্প্রতি জোবায়দা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলা নিয়ে আপিল বিভাগের রায়ের পর এ মামলার রুল শুনানির উদ্যোগ নেয় দুদক।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, আগামী ২৬ তারিখ এই রায়ের দিন ধার্য করা হয়েছে। মোদ্দা কথা হলো, তারা পলাতক কিনা। জোবায়দা রহমানকে আপিল বিভাগ রায়ে বলে দিয়েছেন, তিনি পলাতক। কাজেই উনার পক্ষে আর্গুমেন্টের কোনো সুযোগ নেই।

জিয়া পরিবারকে হেনস্তা করতেই মামলা শুনানির উদ্যোগ নেয়া হয়েছে বলে অভিযোগ করেন তারেক ও জোবায়দা রহমানের আইনজীবী জয়নুল আবেদীন। তিনি বলেন, জোবায়দা রহমান জামিনে আছেন। জামিনে থাকলে কখনো পলাতক হয় না। এবং এই দেশে কোনো উদাহরণ নেই যে, কেউ জামিনে থাকলে অন্য মামলায় জেল দেয়া হলে তাকে পলাতক বলা যায়।

প্রসঙ্গত, তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে ২০০৭ সালে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলা করা হয়। দীর্ঘ ১৫ বছর পর গত এপ্রিলে দুদকের আইনজীবী হাইকোর্টের একটি বেঞ্চে রুল শুনানির জন্য উপস্থাপন করলে রুল শুনানির জন্য দিন ধার্য করেন আদালত। এরই ধারাবাহিকতায় এর শুনানি শুরু হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply