কক্সবাজারের কুতুবদিয়া ও পেকুয়ায় বজ্রপাতে নিহত ৩, আহত ২

|

কক্সবাজার প্রতিনিধি:

বজ্রপাতে কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়া ও পেকুয়ায় তিনজন নিহত হয়েছে। রোববার (১৮ জুন) সকালে বৃষ্টি ও বজ্রপাতের সময় এ ঘটনা ঘটে। নিহতদের তিনজনই জেলে। এসময় ফিশিং বোটের মালিকসহ আহত হয়েছে আরও দু’জন।

বজ্রপাতে নিহতদের মধ্যে রয়েছেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লার পাড়া এলাকার জাকের উল্লাহর ছেলে আক্কাস (২২), ধূরুং কাঁচা এলাকার ছাবের আহমদের ছেলে মোঃ করিম (২৮) এবং মগনামা ইউনিয়নের শরৎ ঘোনা এলাকায় মো. হোসেনের পুত্র মো. রমজান আলী।

প্রত্যক্ষদর্শী ও নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, রোববার সকাল ১০টার দিকে উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লাপাড়া এলাকায় বেড়িবাঁধের বাইরে ফিশিং বোট ঘাটে বজ্রপাতের শিকার হন জেলে ও বোট মালিকসহ চারজন। ব্রজপাতে সবাই গুরুতর আহত হন।

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আক্কাস ও করিমকে মৃত ঘোষণা করেন এবং আহত ইমতিয়াজ ও রমিজকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

অন্যদিকে একইভাবে মাছধরা অবস্থায় বজ্রপাতের শিকার হন পেকুয়ার মো. রমজান আলী। বজ্রপাতের আঘাতে গুরুতর আঘাত প্রাপ্ত হন তিনি। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, নিহতদের পরিবারকে সরকারি সহায়তার আওতায় আনা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply