৪ দিন পর জৌকুড়া-না‌জিরগঞ্জ রুটের ফে‌রি চলাচল শুরু

|

রাজবাড়ী প্রতিনিধি:

৪ দিন বন্ধ থাকার পর শুরু হয়েছে রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ রুটে ফেরি চলাচল। ফলে উভয় প্রান্তের যাত্রী ও যানবাহনগু‌লো নি‌র্বিঘ্নে পারাপার হচ্ছে। এ রুটে রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, বরিশালসহ বেশ কয়েকটি জেলার সঙ্গে উত্তরবঙ্গের মানুষ যাতায়াত ক‌রে।

সোমবার (২০ জুন) সকাল থেকে পুনরায় এ রুটে ফেরি চলাচল শুরু হ‌য়ে‌ছে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

এর আগে পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে বৃহ‌স্প‌তিবার (১৬ জুন) থে‌কে বন্ধ হ‌য় রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্চ রু‌টে ফে‌রি চলাচল। এদিকে ফে‌রি চলাচল বন্ধ থাকায় ঝুঁকি নি‌য়ে ইঞ্জিন চা‌লিত ট্রলারে ক‌রে প্রমত্তা পদ্মা পাড়ি দিয়েছেন যাত্রীরা।

জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার ধাওয়াপাড়া জৌকুড়া ও পাবনার না‌জিরগঞ্জ রু‌টে সড়ক ও জনপথ বিভাগের অধীনে চলাচল ক‌রে ছোট ছোট ইউ‌টি‌লি‌টি ফে‌রি। ফে‌রিগু‌লোর মাধ্যমে নির্দিষ্ট সম‌য়ে কিছু যানবাহন ও যাত্রী পারাপার হয়। তাছাড়া এ রু‌টে ইজারাদা‌রের মাধ্যমে সকাল থে‌কে সন্ধ্যা পর্যন্ত ইঞ্জিন চা‌লিত ট্রলার দি‌য়ে যাত্রী পারাপার করা হয়। কিন্তু হঠাৎ পদ্মার পানি বৃদ্ধিতে জৌকুড়ার অস্থায়ী ফে‌রি ঘাটের সং‌যোগ সড়ক তলিয়ে যাওয়ায় গত বৃহ‌স্প‌তিবার থে‌কে বন্ধ হ‌য়ে যায় ফে‌রি চলাচল।

জৌকুড়া ঘাট ইজারাদা‌রের প্রতিনিধি নুরুল ইসলাম ব‌লেন, জৌকুড়া-না‌জিরগঞ্জ রু‌টে সড়ক ও জনপথ বিভাগের অধীনে ফে‌রি ও ইজারাদা‌রের তত্ত্বাবধানে সকাল থে‌কে সন্ধ্যা পর্যন্ত ট্রলার চলাচল ক‌রে। কয়েকদিন ফে‌রি বন্ধ থাকার পর আজ সকাল থে‌কে আবারও চলাচল করছে।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নওয়াজিস রহমান বিশ্বাস ব‌লেন, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় জৌকুড়ার অস্থায়ী ঘা‌টের সং‌যোগ সড়ক ডুবে যায়। যে কারণে বৃহস্প‌তিবার থে‌কে দুর্ঘটনা এড়া‌তে ফে‌রি চলাচল বন্ধ রাখা হয়। পরবর্তী‌তে জৌকুড়ার পুরাতন ঘাটটি নতুন ক‌রে স্থাপন ও সং‌যোগ সড়ক ঠিক ক‌রে সকাল থে‌কে আবার ফে‌রি চলাচল চালু করা হয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply