উজ্জীবিত ইংল্যান্ডের সামনে বাধা সেই মিচেল-ব্লান্ডেল

|

ছবি: সংগৃহীত

লিডস টেস্টে দারুণভাবে ফিরে এসে উল্টো সফরকারী নিউজিল্যান্ডকেই চাপে ফেলেছে ইংল্যান্ড। শেষ সেশনে বৃষ্টির ফায়দা নিয়ে নিউজিল্যান্ডের মিডল অর্ডার ধসিয়ে দিয়েচে পটস-ব্রডরা। চতুর্থ দিনের প্রথম সেশনের খেলা চলছে এখন। কিউইদের ভরসা হয়ে আবারও ক্রিজে রয়েছেন এই সিরিজেই নিজেকে নতুন করে আবিষ্কার করা ড্যারিল মিচেল এবং প্রতিবারই তাকে যোগ্য সঙ্গ দেয়া উইকেটরক্ষক ব্যাটার টম ব্লান্ডেল। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ব্ল্যাক ক্যাপসদের সংগ্রহ ৫ উইকেটে ১৮৩ রান।

আগের দিনের ৬ উইকেটে ২৬৪ রান নিয়ে দিন শুরু করে ইংল্যান্ডের দুই অপরাজিত ব্যাটার, সেঞ্চুরিয়ান বেয়ারস্টো ও ওভারটন। স্কোর বোর্ডে ৩২ রান যোগ করার পর ৯৭ রান করা ওভারটনকে বোল্ট ফেরালে ভাঙে পঞ্চম উইকেটে ২৪১ রানের জুটি। এরপর ব্রড ৪২ আর বেয়ারস্টো ১৬২ রানে সাজঘরে ফিরলে মূলত ৩৬০ রানে অলআউট হয় ইংল্যান্ড।

৩১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দলীয় ২৮ রানেই ফেরেন উইল ইয়াং। দ্বিতীয় উইকেটে টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন প্রতিরোধ গড়লে ১ উইকেটে ১২৫ রান করে দ্বিতীয় সেশন শেষ করে নিউজিল্যান্ড। শেষ সেশনের শুরুতে ল্যাথাম ৭৬ রান করে আউট হবার পর বাগড়া দেয় বৃষ্টি, যার ফায়দা নিয়ে দ্রুত কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, ডেভন কনওয়ে ও হেনরি নিকোলসকে ইংল্যান্ড ফেরালে ১৬১ রানে পঞ্চম উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। এরপর এখন ক্রিজে আছেন ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেল। ম্যাথু পটস নেন ২ উইকেট।

আরও পড়ুন: বেয়ারস্টো-ওভারটনের খুনে ব্যাটিংয়ে ইংল্যান্ডের অবিশ্বাস্য লিড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply